রাবিতে অধ্যাপক শান্তানুর উদ্যােগে অনলাইনে পাঠদান শুরু 

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তানুর উদ্যোগে পরীক্ষামূলক অনলাইন পাঠদান কার্যক্রাম শুরু হয়েছে। মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের প্রথম সেমিস্টারের ক্লাস নেওয়ার মাধ্যমে গতকাল রবিবার (২৯ মার্চ) বেলা ১১ টায় এ  কার্যক্রম শুরু করেন তিনি। উদ্বোধনী এ ‘অনলাইন ক্লাসে ‘ ৬০ জন এর মত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
চলমান করোনাভাইরাসের প্রভাবে গত ১৮ মার্চ থেকে আগামী ৯ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। এ পরিস্থিতিতে ক্লাস কার্যক্রমসহ সকল প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকার মধ্যে তার উদ্যােগকে সকলে ইতিবাচক ভাবে গ্রহন করেছে বলে জানা যায়।
জানতে চাইলে অধ্যাপক শাহ আজম শান্তানু বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, মূলত পরীক্ষামূলক ভাবে কার্যক্রমটি শুরু হয়ছে। অনলাইন পরিবেশে বিপুল সংখ্যক শিক্ষার্থীকে পাঠদানের  জন্য এ পদক্ষেপ। সার্বিক সহযোগীতা পেলে এটা আমরা চালিয়ে যাব। শিক্ষার্থীদের অসংখ্য ধন্যবাদ তারা আমার এই কার্যক্রমকে খুব ভালোভাবে গ্রহন করেছে।
আমি মনে করি, বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলিকে আনুষ্ঠানিকভাবে অনলাইন ক্লাস চালু করা উচিত এবং তাদের শিক্ষার্থীদের সামাজিক দূরত্ব বজায় রেখে এ কার্যক্রম চলতে পারে।
তিনি আরো বলেন, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলোর অনলাইন কার্যক্রম শুরু করতে হবে। এছাড়াও  চলমান পরিস্থিতে আমাদের  দরিদ্র এবং প্রান্তিক মানুষদের সাহায্যে করতে হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.