রাজস্ব আয় বাড়াতে নতুন করদাতা তৈরি করতে কাজ করছে খুলনা কর অঞ্চল

খুলনা ব্যুরো: খুলনা কর অঞ্চলের কর কমিশনার প্রশান্ত কুমার রায় বলেছেন, রাজস্ব আয় বাড়াতে হলে নতুন করদাতা তৈরির কোন বিকল্প নেই।

তাই নতুন করদাতা তৈরি করতে কাজ করছে খুলনা কর অঞ্চল। এ লক্ষ্যে খুব শিঘ্রই একাধিক টীম সরেজমিনে কাজ শুরু করবে।

তবে এ কার্যক্রমে জনগণ যেন কোন ভীতি বা হয়রানির শিকার না হন সেদিকে লক্ষ্য রাখতে সংশ্লিষ্ট কর্মকর্তা, কর্মচারীদের কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আজ বুধবার বয়রাস্থ কর ভবনে প্রাক-বাজেট আলোচনা সভার প্রস্তুতি নিয়ে সাংবাদিকদের সাথে এক মত বিনিময় সভায় এ কথা বলেন।

তিনি এ সময় আরো বলেন, কর আদায় ও নতুন করদাতা তৈরিতে জাতীয় রাজস্ব বোর্ডে খুলনা কর অঞ্চল প্রথম স্থানে রয়েছে। এ সাফল্যের জন্য তিনি সম্মানিত করদাতা, সাংবাদিকসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ মোস্তবা আলী, মোংলা কাস্টম হাউসের কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাস, অতিরিক্ত কর কমিশনার খালেদ শারিফ আরেফিন, যুগ্ম কর কমিশনার মোঃ মঞ্জুর আলম, উপ কর কমিশনার খোন্দকার মোঃ তারিফউদ্দিন, উপ কর কমিশনার হাসানুর রহমানসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এদিকে জাতীয় রাজস্ব বোর্ড ও খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে খুলনা বিভাগের বিভিন্ন অংশীজনের সাথে ২০১৯-২০ অর্থবছরের প্রাক-বাজেট আলোচনা সভা আগামীবাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় হোটেল সিটি ইন-এ অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোঃ মোশাররফ হোসেন ভূইয়া।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.