রাজশাহী-১ আসনে প্রার্থীতা ফিরে পেলেন জামায়াতের নায়েবে আমির মুজিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে আপিলে প্রার্থীতা ফিরে পেয়েছেন সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির মোঃ মুজিবুর রহমান।

আজ শনিবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে আপিল শুনানি শেষে তার প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়।

এ সময় শুনানিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদাসহ অন্য নির্বাচন কমিশনাররা শুনানি করেন।

এর আগে আসনটিতে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলে তা বাতিল করেন রাজশাহী জেলা রিটার্নিং কর্মকর্তা।

একই আসন থেকে বিএনপি প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছিলেন  সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক। প্রথমে তার মনোনয়ন বাতিল হলেও আপিল করে তিনিও মনোনয়ন ফিরে পান। অবশ্য দলীয়ভাবে আমিনুলকেই  ধানের শীষ প্রতিক দেয়া হয়। তবে স্বতন্ত্রভাবে আটঘাট বেধে মাঠে নামতে প্রস্তুত জামায়াত। আসনটিতে জামায়াতে ইসলামীর শক্ত অবস্থান থাকায় ছাড় দিতে নারাজ ইসলামীপন্থী এই বৃহৎ   সংগঠনটি।

উল্লেখ্য, রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ১২ জন । যাচাই-বাছাই শেষে এদের মধ্যে জামায়াত নেতা মুজিবুর রহমান, বিএনপি প্রার্থী সাবেক মন্ত্রী  ব্যারিস্টার আমিনুলসহ আটজনের প্রার্থীতা বাতিল করে জেলা রিটানিং অফিসার। তারপরই এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেন মুজিবুর রহমান।

জামায়াতের এই নেতা ছাড়াও বর্তমানে এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন আরও পাঁচ প্রার্থী।  তারা হলেন, আওয়ামী লীগের ওমর ফারুক চৌধুরী, বিএনপির ব্যারিস্টার আমিনুল হক, তার স্ত্রী আভা হক, ওয়ার্কার্স পার্টির রফিকুল ইসলাম ও ইসলামী আন্দোলনের আব্দুল মান্নান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি আমানুল্লাহ্ আমান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.