রাজশাহী মহানগরীতে আধুনিক স্লটারহাউজ নির্মাণে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় মেট্রো ক্যাটেগরি স্লটারহাউজ স্থাপনে মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরের ‘প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প’ এবং রাজশাহী সিটি কর্পোরেশনের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

রোববার দুপুরে নগর ভবনে মেয়র দপ্তরকক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের পরিচালক (যুগ্ম সচিব) মোঃ আব্দুর রহিম।
রাজশাহী মহানগরীর তালাইমারি এলাকায় এক একর জায়গার উপর আধুনিক স্লটারহাউজটি নির্মাণ করা হবে। প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের মাধ্যমে রাজশাহী সিটি কর্পোরেশনের জমিতে স্লটারহাউজ নির্মাণ প্রকল্পটি বাস্তবায়িত হবে। নির্মিতব্য আধুনিক স্লটারহাউজে নকশা অনুযায়ী আধুনিক যন্ত্রপাতি, বর্জ্য পরিশোধন ব্যবস্থা, পশু বিশ্রামাগার, পশু জবেহপূর্ব পরীক্ষণ কক্ষ, পশু জবেহ পরবর্তী পরীক্ষণ কক্ষ, প্রাণিসম্পদ অধিদপ্তর ও সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্টদের জন্য দাপ্তরিক কক্ষ, পয়ঃনিষ্কাশন ও স্যানিটেশনসহ অন্যান্য সুবিধাদি থাকবে। প্রকল্পের মেয়াদ ডিসেম্বর ২০২৩ সাল পর্যন্ত।
সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মোঃ মশিউর রহমান, প্রধান প্রকৌশলী নূর ইসলাম তুষার, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের চিফ টেকনিক্যাল কো-অর্ডিনেটর ড. মোঃ গোলাম রাব্বানী, উপ-প্রকল্প পরিচালক পার্থ প্রদীপ সরকার, রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, নির্বাহী প্রকৌশলী নিলুফার ইয়াসমিন, ভেটেরিনারি সার্জন ড. মোঃ ফরহাদ উদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী মীর শাহরিয়ার সুলতান প্রমুখ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক স্বা/-জনসংযোগ কর্মকর্তা, রাজশাহী সিটি কর্পোরেশন, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.