রাজশাহী প্রেসক্লাব সভাপতির ছোট ভাই পিনুর মৃত্যুবার্ষিকী পালিত

প্রেস বিজ্ঞপ্তি: বঙ্গবন্ধুর বাকশাল সরকারের রাজশাহী জেলা গভর্নর জননেতা আতাউর রহমান ও বিশিষ্ট ভাষা সৈনিক মনোয়ারা রহমানের ৮ম সন্তান এবং রাজশাহী প্রেসক্লাব-জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের ছোট ভাই শহীদুর রহমান পিনুর তৃতীয় মৃত্যু বার্ষিকী পালন করেছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ।
আজ শনিবার (১০ এপ্রিল) বাদ আসর মৃত্যুবার্ষিকী স্মরণে নগরীর হযরত শাহ মখদুম রূপোষ (রহঃ) এর মাজারে স্বাস্থবিধি মেনে এক দোয়া মাহফিল এবং করোনা সচেতনতায় মাস্ক বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
এতে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতিপরিষদ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, সহঃ সালাউদ্দীন মিন্টু, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম, সদস্য মো. শরিফ উদ্দীন, জামিল হোসেন জনি, রাকিবুল হাসান শুভ, সাগর নোমানী সহ বিশিষ্ট জনেরা অংশ নেন।
দোয়া মাহফিলে হযরত শাহ মখদুম রূপোষ (রহঃ) মাজারের খাদেম মো. জহুরুল ইসলাম মোনাজাত পরিচালনা করেন। দোয়া শেষে জন সাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়।
উল্লেখ্য, শহীদুর রহমান পিনু রাজশাহী শহরে এক পরিচিত নাম। ২০১৮ সালের এই দিনে সবাইকে কাঁদিয়ে অকালে না ফেরার দেশেচলে যান দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের এ সন্তান। জন্ম গত ভাবে শারীরিক প্রতিবন্ধী হলেও সকলকে হাত তুলে সালাম দিতেন এবং হাতে চুমু খেতেন পিনু। নগরীর সিপাইপাড়া এলাকায় রাজশাহী মেডিকেল কলেজের সামনে দাঁড়িয়ে থাকা প্রাইভেট কার ও মাইক্রোবাস চালকদের চাবির রিং সহ বিভিন্ন জিনিস উপহার দিতেন তিনি। পিনু জীবিত থাকা কালীন নগরীতে ঘুরে ঘুরে অসহায় মানুষদের খোঁজ খবর নিতেন এবং তার ভাই বিশিষ্ট সাংবাদিক সাইদুর রহমানকে জানাতেন। শহীদুরর হমান পিনু রাজশাহী নগরীতে সাধারণ মানুষদের মাঝে যে মানবিক বন্ধন সৃষ্টি করে গেছেন- তা কখনো ভুলবার নয়।
বার্তা প্রেরক: আমানুল্লাহ আমান, প্রচার সম্পাদক, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ,সদস্য, রাজশাহী প্রেসক্লাব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.