রাজশাহী পিআইডিতে সম্পাদকদের সাথে মতবিনিময়

পিআইডি প্রতিবেদকআঞ্চলিক তথ্য অফিস রাজশাহী (পিআইডি)’র সম্মেলন কক্ষে আজ বুধবার (২৫ নভেম্বর) সকালে অভিযোগ ও প্রতিকার বিষয়ে অংশীজনদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক সংবাদসমূহের সম্পাদকগন অংশগ্রহণ করেন। আঞ্চলিক তথ্য অফিস রাজশাহী কর্তৃক আয়োজিত সভায় উপপ্রধান তথ্য অফিসার মোহাম্মদ আফরাজুর রহমান সভাপতিত্ব করেন।
সভায় সেবা গ্রহিতাদের অভিযোগ ও প্রতিকার সম্পর্কে ফলপ্রসূ আলোচনা করা হয়। আলোচনায় যথাসময়ে সংবাদ কভারেজের চাহিদাপত্র ও তথ্য বিবরণী অংশীজনদের কাছে পাঠানো, আঞ্চলিক তথ্য অফিসে রাজশাহীর সকল সাংবাদিকের নাম, যোগাযোগ নম্বর ও ই-মেইলসহ একটি তালিকা সংরক্ষণ এবং পারস্পরিক সহযোগিতা ও যোগাযোগ আরো ঘনিষ্ঠ করার ওপর গুরুত্বারোপ করা হয়।
সম্পাদকগণ বলেন, রাজশাহী থেকে প্রাশিত দৈনিকগুলো বিভিন্ন ধরনের সমস্যা মোকাবিলা করে টিকে আছে। বিজ্ঞাপন না পাওয়া, আর্থিক সংকট, কিছু কিছু দৈনিক চলচ্চিত্র ও প্রকাশনা অধিপ্তর (ডিএফপি) থেকে সময়মত প্রত্যয়ন না পাওয়া ইত্যাদি অন্যতম। একাধিক দৈনিক দীর্ঘদিন ধরে নিয়মিত প্রকাশিত হওয়া সত্ত্বেও ডিএফপি থেকে প্রত্যয়ন না পাওয়ায় সরকারি-বেসরকারি বিজ্ঞাপন থেকে বঞ্চিত হচ্ছে। তাঁরা এক্ষেত্রে সরকারের সহযোগিতা কামনা করেন। রাজশাহীতে অবস্থিত বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের বিজ্ঞাপন রাজশাহী থেকে প্রকাশিত দৈনিকগুলোতে প্রদানের জন্য তারা অনুরোধ জানান। সংবাদপত্র দেশের উন্নয়নের অংশীদার উল্লেখ করে এগুলোকে বাঁচিয়ে রাখতে সরকারের সুদৃষ্টি প্রয়োজন বলে তারা মতামত দেন।
অনুষ্ঠানে সিনিয়র তথ্য অফিসার ফারুক মো. আব্দুল মুনিম, দৈনিক বার্তা পত্রিকার সম্পাদক এসএমএ কাদের, দৈনিক রাজশাহী আলো’র সম্পাদক মো. আজিবার রহমান, দৈনিক রাজবার্তা’র সম্পাদক বজলুর রহমান, দৈনিক আমাদের রাজশাহী’র সম্পাদক আফজাল হোসেন, দৈনিক গণধ্বনি’র সম্পাদক ইয়াকুব শিকদার, দৈনিক রাজশাহী সংবাদ’র সম্পাদক আহসান হাবীব অপু, দৈনিক উপচার- এর পত্রিকার সম্পাদক ড. মো. আবু ইউসুফ সেলিম, দৈনিক সোনালী সংবাদ’র নির্বাহী সম্পাদক মাহমুদ জামাল কাদেরী, দৈনিক সোনার দেশ’র বার্তা সম্পাদক দুলাল আব্দুল্লাহ্, দৈনিক উত্তরা প্রতিদিন’র পত্রিকার চীফ রিপোর্টার শাহজাদা মিলন এবং দৈনিক সানশাইন পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার রাজু আহমেদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। (প্রেস বিজ্ঞপ্তি) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.