রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী

নিজস্ব প্রতিবেদকরাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকাল ১০টার দিকে পলিটেকনিক ইনস্টিটিউটে, এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আকতার বিপিএম।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান এবং পরীক্ষা গ্রহণ মানসম্মত রাখতে হবে। পরীক্ষাগুলো সুষ্ঠুভাবে সম্পন্ন করতে হবে। অন্যান্য দেশ প্রকৌশলীদের কারনে অনেক এগিয়েছে।

তাই বিদেশী প্রকৌশলী নিয়ে দেশের কাজ করা হচ্ছে অথচ আমাদের শিক্ষার্থীদের পড়া-শোনা ও ভালোভাবে প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনশক্তি হিসেবে তৈরি করলে তাদের দ্বারাই কাজগুলি সম্ভব।

তিনি বলেন, বিদেশে বেশির ভাগ বিল্ডিং তৈরির কাজে ভারতসহ বিভিন্ন দেশের প্রকৌশলীদের কাজ করতে দেখা যায়। কিস্তু বাংলাদেশের প্রকৌশলীদের দেখা যায়না। আমাদের শিক্ষার্থীদের দক্ষ জনশক্তি গড়ে তুলে ওই সব কাজগুলো করতে হবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপ-পুলিশ কমিশনার আমির জাফর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহম্মেদ।

পরে সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের যুগ্ম সচিব (প্রশাসন ও অর্থ) জনাব মাহবুবুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), রাজশাহী জনাব মো: আলমগীর কবির।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে প্রধান অতিথি আরএমপি পুলিশ কমিশনার হাফিজ আকতারকে ফুলের শুভেচ্ছায় বরণ করে নেওয়া হয়। অতিথিবৃন্দ শিক্ষাপ্রতিষ্ঠানে একটি গাছের চারা রোপন করেন।

শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠে ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন। এসময় রোভার স্কাউটের শিক্ষার্থীদের পরিবেশনায় প্যারেড এবং ডিসপ্লে উপভোগ করেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.