রাজশাহী নগরীতে গ্যাং স্টার গ্রুপের হামলা, গ্ররুতর আহত ৪ যুবক

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী শহর জুড়ে প্রায় প্রতিটি পাড়া মহল্লায় বিভিন্ন নামে গড়ে উঠেছে কিশোর গ্যাং এর ভয়ানক গ্রুপ। তাদের মধ্যে অন্যতম ১০ স্টার বয় (10 star boy) গ্রুপের ব্যাপক নাম ডাক রয়েছে। গত ২ মে এই গ্রুপের হামলায় ৪ জন যুবক গুরুতর আহত হয়েছেন।
আহতরা হলেন, শিরোইল কলোনি এলাকার সিয়াম (১৮), আকাশ (১৯), সোহান (১৮) ও মাহিম (২০)। এ ঘটনায় বৃহস্পতিবার (৪ মে) আসাম কলোনি রবের মোড় এলাকার প্রেম (২০), শিশির (১৮), বাবু (১৯) ও ইমনের (২১) বিরুদ্ধে চন্দ্রিমা থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। সিয়াম বাদি হয়ে এ অভিযোগটি করেন।
অভিযোগ এবং পুলিশ সুত্রে জানা গেছে, সিয়ামের সাথে গ্যাং স্টারের প্রধান প্রেম নামের এই কিশোরের ফেসবুক ম্যাসেঞ্জারে তর্কবিতর্ক হয়। এর জের ধরে তারা সংঘবদ্ধ হয়ে ধারালো অস্ত্র দ্বারা সিয়াম আকাশ, সোহান ও মাহিমকে ইচ্ছামত কোপায়।। পরে স্থানীয়রা এগিয়ে আসলে তাদের উপর ও চড়াও হয় গ্যাং স্টার গ্রুপের সদস্যরা। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় মাহিম নামের এক যুবক রামেক হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।
ঘটনাটি গত ২ মে মঙ্গলবার রাত ৯টার দিকে চন্দ্রিমা থানার ছোট বনগ্রাম পশ্চিম পাড়া এলাকায় ঘটে।
স্থানীয়রা বিটিসি নিউজকে জানান, এদের বেশিরভাগ নিয়ন্ত্রণ করছেন ওয়ার্ড পর্যায় নেতারা। ওই সকল নেতাদের ছত্রছায়ায় ছোটখাটো থেকে শুরু করে জঘন্যতম অপরাধের সাথে লিপ্ত এ গ্যাং স্টারের সদস্যরা। এসকল গ্রুপের সদস্যরা বেশিরভাগ নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের বখে যাওয়া সন্তান। শহর জুড়ে কিশোর গ্যাং এর হামলার ঘটনা ঘটছে প্রতিনিয়ত।
ভুক্তভোগী সিয়াম জানায়, গ্যাং স্টার গ্রুপের সদস্যরা এলাকায় ডাব চুরি থেকে শুরু করে পোলের তার চুরি, চাঁদাবাজি থেকে শুরু করে ছিনতাই এছাড়া স্কুলে পড়ুয়া মেয়েদের উত্ত্যক্তসহ এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এদের হামলার শিকার হয়ে অনেকে ভয়ে মুখ বন্ধ করে আছেন। প্রকাশ্যে সিগারেট ও মাদক সেবন করে তারা। ছোট-বড় দেখার সময় নাই তাদের কাছে। বিভিন্ন সময় দেখা যায় অস্ত্ হাতে নিয়ে ছবি তুলে এবং ফেসবুকে আপলোড দেয়।
ভুক্তভোগী সিয়াম জানায়, অনেক সময় তারা অস্ত্র হাতে নিয়ে ছবি ফেসবুকে আপলোড করে আতংক সৃষ্টি করার লক্ষে। চাকু হাতে নিয়ে ছবিতে দেখা যাচ্ছে তার নাম শিশির (১৮)। এছাড়াও দল ভারি করার জন্য তারা এলাকার বাইরে থেকে বন্ধু ভারা করে নিয়ে এসে ত্রাস সৃষ্টি করে। অনেকে তাদের বেপরোয়া চলাফেরা দেখে ভয়ে কিছু বলতে সাহস পায়না।
এ ব্যাপারে চন্দ্রিমা থানার (ওসি তদন্ত) মাঈনুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, এ গ্যাং স্টার গ্রুপের হাত যতবড়ই শক্তিশালী হোকনা কেন তাদের অইনের আওতায় নিয়ে আসা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি ইফতেখার আলম (বিশাল) / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.