রাজশাহী কলেজে এইচএসসি অ্যালামনাই এর সফল সমাপ্তি, নিরাপত্তা ব্যবস্থা প্রশংসার দাবীদার

নিজস্ব প্রতিবেদক: গত দুই দিন থেকে চলছে রাজশাহী কলেজে এলামনাই এর অনুষ্ঠান। আজ ছিল শেষ দিন। কথায় বলে শেষ ভাল যার সব ভাল তার। সেদিক থেকে বলতে গেলে বিশাল একটি অনুষ্ঠান হয়ে গেল অত্যন্ত সুন্দর,সুশৃঙ্খল ও মনোরম পরিবেশে।

গত শুক্রবার ছিল সব থেকে বড় আয়োজন। যেখানে উপমহাদেশের প্রখ্যাত ব্যান্ড নগর বাউল জেমস পারফর্ম করেন।

কলেজে কার্ড ব্যতীত প্রবেশ নিষিদ্ধ ছিল। তাই হাজার হাজার মানুষ গতকাল কার্ড ব্যতীত জেমস এর গান শুনার জন্য হুমড়ি খেয়ে পড়েন। ফলশ্রুতিতে লোকনাথ স্কুলের সামনের রাস্তা লোকে লোকারণ্য হয়ে যায়।

এদিকে রাজশাহী কলেজের মহিলা হোস্টেল থেকে সদর হাসপাতাল পর্যন্ত শুধু মানুষের মাথা দেখা যায়। যে কোন বড় ধরনের অনুষ্ঠান করতে গেলে প্রথমেই যে বিষয়টি আসে তা হল নিরাপত্তা।

আর এই বিষয়কে আইন প্রয়োগকারী বাহিনীর যে সমস্ত ইউনিট নিয়োজিত ছিল তারা অত্যন্ত প্রশংসার দাবীদার। এবং তাদেরকে সহায়তা করে রোভার স্কাউট ও ভলেন্টিয়ার। যদিও গোটা কম্পাস ছিল সিসি টিভির আওতায়।শেষ দিনেও শীতের কনকনে আবহাওয়াতেও মনমুগ্ধকর পরিবেশে চলছিল রাজশাহী কলেজ মাঠ এর অনুষ্ঠান ।

এ আয়োজনের শুরু থেকে শেষ পর্যন্ত সকল কার্যক্রমে যোগদান করেছিলেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আমহমেদ পলক। সকল শিক্ষার্থীদের উপহার দিয়ে গাইলেন দুইটি গান। নিজ কণ্ঠে গান গেয়ে মঞ্চ মাতালেন প্রতিমন্ত্রী।

দ্বিতীয় দিনের সাংস্কৃতিক অনুষ্ঠানে স্যালভেশন ব্যান্ড এর গানের পর্ব চলছিল। ঠিক সে সময়ে উঠে আসলেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। মঞ্চ ছাড়া আশে পাশের সব লাইট বন্ধ হয়ে যায়। শুধু সাদা ফ্লাস লাইট। বহুল স্মৃতিঘেরা বচন, সেই চিরো চেনা সুর। গেয়ে উঠলেন কিংবদন্তী আইয়ুব বাচ্চুর গান ‘সেই তুমি’। সাথে সাথেই গ্যালারীর চারপাশ থেকে গুঞ্জন উঠে যায়। প্রতিমন্ত্রী পলক যেন সবার মনের আশা পূরন করে দিয়েছেন।

এরপর আরেক কিংবদন্তী বাংলাদেশের পপ সম্রাটের গান“অভিমানী তুমি কোথায় হারিয়ে গেছ”। নেচে গেয়ে মঞ্চ কাপালেন পলক। সেই সাথে নাচলো পুরো রাজশাহী কলেজ।

সব শেষে চিরোচেনা ক্যাম্পাসে ঘোষণা দিলেন ‘নো ইস্ট-নো ওয়েস্ট, রাজশাহী কলেজ ইজ দ্যা বেস্ট’।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.