রাজশাহীর সাহেব বাজারের কাচা বাজার সহ সমস্ত দোকান জনসমাগম ঠেকাতে বন্ধ করে দেওয়া হলো 

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীতে কয়েক লক্ষ মানুষ বসবাস করেন। তাদের বেশীর ভাগই সাহেব বাজারে কিছু না কিছু কেনাকাটা করতে আসতে হয়। তাই ব্যাপক জনসমাগম ঘটে এই বাজারে।

প্রশাসন জনসমাগম রোধ কল্পে কোন উপায় না পেয়ে অবশেষে রাজশাহীতে সাহেব বাজার কাঁচাবাজারের সব দোকান মাইকিং করে বন্ধ করে দেয়া হয়েছে। সামাজিক নিরাপত্তা বজকায় রাখতে এ সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। ফলে আজ রবিবার দুপুর থেকে এ বাজারের সব দোকানপাট বন্ধ করে দেওয়া হয়।

সাহেব বাজার কাঁচাবাজারটিতে মূলত সবজি বিক্রি কেনা-বেচা হয়। কিন্তু স্বল্প জায়গাতে এখানে হাজার হাজার মানুষ ভিড় করে সবজি কিনতে। এতে করে করোনা ছড়িয়ে পড়ার বড় ধরনের ঝুঁকি রয়েছে।

প্রশাসন থেকে বার বার জনসধারণকে নিরাপদ দূরুত্বে থেকে সবজি ও মুদির দোকানে গিয়ে কেনা-কাটা করতে বলা হলেও রাজশাহীর সাহেববাজারে এটির যেন কোনো বালাই ছিল না। ফলে গাদাগাদি করে একানে লোকজন কেনাকাট করতে আসেন।

এছাড়াও ভোর থেকে পাইকারী ও খুচরা সবজি বেচা-কেনার ফলে হাজার মানুষের সমাগম ঘটে প্রতিদিন এই বাজারে। যা করোনা আতঙ্কের মধ্যেও একই পরিস্থিতি ছিলো। এ কারণে বাজারটি বন্ধ করে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শায়লা সাহীদ তন্বী। এসময় প্রয়োজন ছাড়া সাধারণ মানুষকে বাইরে বের হতে নিষেধ করেন সেনাবাহিনীর সদস্যরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.