রাজশাহীর তানোরে ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলা দিবস স্বরণে আ. লীগ’র শোক রালী ও প্রতিবাদ সভা

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর তানোরে ২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলা দিবস স্বরণে উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী অঙ্গ-সংগঠনের উদ্দোগে শোক রালী, নিন্দা, প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আজ শুক্রবার (২১ আগস্ট) উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খাদেমুন নবী বাবু চৌধুরীর সভাপতিত্বে ও তানোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদিপ সরকারের সঞ্চালনায় তানোর উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের উদ্দোগে তালন্দ বাজার ফুটবল মাঠে আয়োজিত নিন্দা, প্রতিবাদ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শরিফ খাঁন, তানোর উপজেলা চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, সাংগঠনিক সম্পাদক ওহাব হোসেন লালু, প্রচার সম্পাদক আহসানুল হক স্বপন, কাঁমারগা ইউপি আওয়ামী লীগের সভাপতি ফজলে রাব্বি ফরহাদ, পাঁচন্দর ইউপি আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান আব্দুল মতিন, কলমা ইউপি আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান মাইনুল ইসলাম স্বপন, চাঁন্দুড়িয়া ইউপি আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান মুজিবুর রহমান, বাধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম, তানোর পৌর যুবলীগের সভাপতি রাজিব সরকার হিরো, বিশিষ্ট সমাজ সেবক আবুল বাসার সুজন, উপজেলা সৈনিক লীগের সাধারণ সম্পাদক বদিউজ্জামান নয়ন,জাহাঙ্গির আলম, মোর্শেদুল মোনেনিন রিয়াদ ও তানভির রেজা প্রমুখ।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রতিটি ইউনিটের দায়িত্বশীল নেতা এবং কর্মী সমর্থকরাও উপস্থিত ছিলেন। এদিকে গুড়ি গুড়ি বৃস্টি উপেক্ষা করে নেতাকর্মী ও সমর্থকদের পাশাপাশি সাধারণ মানুষের স্বত্ত্বঃস্ফুর্ত অংশগ্রহণে আলোচনা সভাটি জনসভায় রুপ নেয়।

প্রতিবাদ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ওমর ফারুক চৌধুরী এমপি তার বক্তব্যে বলেন, ওরা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলেই সব শেষ হয়ে যাবে। তবে ওরা বোঝেনি বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, ১৫ আগস্ট ইতিহাসের কলঙ্কিত কালো দিন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে সংঘটিত হয়েছিল এই কলঙ্কিত অধ্যায়। এদিন তারা স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে পাকিস্থানের তাঁবেদার রাস্ট্র করার চেস্টা করেছিল। ওই একই গোষ্ঠি ও তার দোসররা ঠিক একই ভাবে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা করে মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে আওয়ামী লীগকে নিচিহ্ন (শেষ) করতে চেয়েছিল। কিন্তু আল্লার রহমত ও জনগণের ভালবাসায় সেদিন তিনি প্রাণে বেঁচে যান।
এমপি বলেন, ভয়াবহ গ্রেনেড হামলায় শহীদদের আত্মার মাগফেরাত কামনা, শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন, আহতদের দ্রুত সুস্থতা কামনা ও গ্রেনেড হামলায় জড়িতেদর দ্রুত শাস্তির দাবি করেন।
তিনি বলেন, সেদিন শুধু মাননীয় প্রধানমন্ত্রীর ওপর গ্রেনেড হামলা করা হয়নি হামলা করা হয়েছিল বাংলাদেশের উপর। তিনি পথভ্রষ্ট কিছু বিপদগামী ও ষড়যন্ত্রকারিদের প্রত্যাখ্যান করে বলেন, তানোরের মাটিতে আপনাদের ষড়যন্ত্রের রাজনীতির দিন শেষ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.