রাজশাহীর জেলা প্রশাসককে মুক্তিযোদ্ধাদের স্মারকলিপি || জাফর ইমাম রাজাকার ছিলেন, লিখিত দিলেন ১১ মুক্তিযোদ্ধা ও প্রত্যক্ষদর্শী

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর টেনিস কমপ্লেক্স থেকে রাজাকার জাফর ইমামের নাম প্রত্যাহারের দাবিতে জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছেন মুক্তিযোদ্ধারা। গত রোববার বিকেলে জেলা ও নগরের মুক্তিযোদ্ধারা জেলা প্রশাসক হামিদুল হককে স্মারকলিপিটি তুলে দেন।

এসময় রাজাকার জাফর ইমামের দেশের স্বাধীনতা বিরোধী অপকর্ম সম্পর্কে মুক্তিযোদ্ধা ও প্রত্যক্ষদর্শীসহ ১১ জনের লিখিত বক্তব্য দেয়া হয়। স্মারকলিপিতে ৯৮জন মুক্তিযোদ্ধাও স্বাক্ষর করেছেন।

স্মারকলিপি প্রদান শেষে নগর মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ডা. আব্দুল মান্নান জানান, জাফর ইমাম একজন ঘৃণ্য রাজাকার ছিলেন। প্রত্যক্ষদর্শী সাধারণ মানুষ ও মুক্তিযোদ্ধাসহ ১১জন জাফর ইমামের স্বাধীনতা বিরোধী কার্যক্রম সম্পর্কে সুনির্দিষ্ট বিষয় তুলে ধরে লিখিত বক্তব্য জেলা প্রশাসককে দিয়েছেন।

জাফর ইমাম রাজাকার ছিলেন- এবার আর কোনো সংশয় থাকার সুযোগ নেই। জাফর ইমাম কুখ্যাত রাজাকার ছিলেন এবিষয়টি পরিস্কার করা হয়েছে। উচ্চ আদালতের নির্দেশনাও রয়েছে, কোনো যুদ্ধাপরাধীর নামে কোনো স্থাপনার নাম থাকবে না। থাকলেও আগামি ফেব্রুয়ারির মধ্যে তা অপসারণ করতে হবে। জেলা প্রশাসক নাম অপসারণে আমাদের আশ্বাস দিয়েছেন, এখন অপেক্ষার পালা।

এসব বিষয়ে জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন, জাফর ইমাম রাজাকার ছিলেন বলে মুক্তিযোদ্ধারা লিখিত দিয়েছেন। প্রত্যক্ষদর্শীরাও লিখিত দিয়েছেন। এখন আইন অনুযায়ী আমরা ব্যবস্থা নেবো।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধকালীন গেরিলা কমান্ডার মুক্তিযোদ্ধা সফিকুর রহমান রাজা, মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান খান আলম, জিনাতুন নেসা তালুকদার, তৈয়বুর রহমান, মতিউর রহমান প্রমুখ।

উল্লেখ্য, ২০০৪ সালে মারা যান ক্রীড়া সংগঠক জাফর ইমাম। ২০০৫ সালে বিএনপির নেতৃত্বাধীন জোট সরকারের আমলে তার নামে টেনিস কমপ্লেক্সটির নামকরণ করা হয় জাফর ইমাম টেনিস কমপ্লেক্স। মুক্তিযোদ্ধারা বিভিন্ন সময়ে জাফর ইমামের নামে এই টেনিস কমপ্লেক্সটির নামকরণ বাতিলের দাবিতে আন্দোলন করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.