রাজশাহীর এসপির নামে ফোন করে সার্জেন্টের সাথে প্রতারণার ঘটনায় আটক-১ 

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর  মোহনপুরে এসপির পরিচয় দিয়ে সার্জেন্টের কাছে থেকে আটককৃত গাড়ী ছাড়ার তদবিরের অভিযোগে মোঃ রাসেল রহমান নামের এক প্রতারককে আটক করেছে পুলিশ ।
রাজশাহীর মোহনপুর ট্রাফিক শাখা সার্জেন্ট মামুন অর রশিদ, সঙ্গীয় পুলিশ ফোর্স ও অফিসার টিআই নজরুল ইসলাম, সার্জেন্ট আতিকুর রহমান রাজশাহী-নওগাঁগামী মহাসড়কে সইপাড়া পান চত্তর পাকা রাস্তার কাছে চেকপোস্টে ডিউটি করা কালিন ঢাকা মেট্রো-চ ১৫-০৭১১ রেজিস্ট্রেশন মাইক্রোবাসটি বিধিমোতাবেক তল্লাশি, বৈধ কাগজপত্র ড্রাইভিং লাইসেন্স চেকব্যাক করাকালে এই ঘটনাটি ঘটে।
গতকাল সোমবার (২২শে ফেব্রুয়ারী) ২০২১ ইং বেলা ১২ টা ২৫ মিনিটে ড্রাইভার মোঃ রাসেল বাবু (২৭), ব্যবহৃত মোবাইল নম্বর-০১৭৯৩-৪০৪৪৩০/ ০১৭৪৫-৩৫৫৮৪২ কল করে ফোন করতে বলে দায়িত্বরত অফিসারকে ০১৭১৩-৫৮৬৫১৩ নম্বরে কথা বললে নিজেকে পুলিশ বগুড়া ইন সার্ভিস ট্রেনিং সেন্টার কর্মরত পুলিশ সুপার বেলাল হোসাইন বুলবুল পরিচয় দিয়ে মোহনপুরে কর্তব্যরত সার্জেন্টকে আটককৃত মাইক্রোবাসটি ছাড়ার ব্যবস্থা করো বলে মোবাইল ফোন করেন প্রতারক মোঃ রাসেল বাবু (২৭)।
প্রতারক এর কথাই সন্দেহ হলে পুনঃরায় ড্রাইভার রাসেলকে দিয়ে এসপি বেলাল সোসাইন বুলবুল স্যার এর নম্বরে ফোন দিয়ে তার সঠিক পরিচয় ও সরকারি মোবাইল নম্বর চাইলে বিষয়টি এড়িয়ে গিয়ে ফোন বন্ধ করে দেন। ড্রাইভার রাসেল বাবু (২৭) জিজ্ঞাসাবাদ করলে তখন সে জানায়, ০১৭১৩-৫৮৬৫১৩ নম্বরটি হচ্ছে এসপির নম্বর। পরবর্তীতে বিষয়টি বগুড়া ইন সার্ভিস ট্রেনিং সেন্টার-০১৩২০-২২১৭০০ কল করলে পুলিশ সুপার গাড়ী ছাড়ার জন্য কোন ফোন করেননি এবং ০১৭১৩-৫৮৬৫১৩ নম্বরটি তার পরিচিত নয় বলে জানানো হয়।
সুত্রে জানা যায়, ড্রাইভার রাসেল রহমান রাজশাহী হতে নওগাঁ দিকে আসিতেছে। উদ্ধর্তন কর্তৃপক্ষের অনুমতিক্রমে মোহনপুর থানার আন্তজেলা বাস কাউন্টারের সামনে ঢাকা মেট্রো-১৫-৩৮৩০ ড্রাইভার মোঃ রাসেল বাবু (২৭), কে তার কাছে থাকা আইটেল বাটন মোবাইলে থাকা সিম- ০১৭৪৫-৩৫৫৮৪২, ০১৭১৩-৫৮৬৫১৩ দুটি সিম লাগানো রয়েছে সেই সময় সাদা রংয়ের পুরাতন হাইস মাইক্রোবাস জব্দ করা হয়। আটককৃত ড্রাইভার নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার গগনপুর গ্রামের আতোয়ার রহমানের ছেলে।
সার্জেন্ট মামুন অর রশিদ বাদী হয়ে রাসেল বাবু নিজেকে সরকারি কর্মচারী হিসাবে ভূয়া পরিচয় অপরের রুপ ধারন পূর্বক প্রতারনা অভিযোগে পেনাল কোড-১৭০/৪১৯ ধারায় মোহনপুর থানায় মামলা দায়ের করেন।
বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করে মোহনপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) তৌহিদুর রহমান জানান, আসামী রাসেল রহমানকে পুলিশ হেফাজতে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.