রাজশাহীর আদালত চত্বরে মোবাইল কোর্টের অভিযান, টার্গেট চা সিগারেট বিক্রেতা সহ গরীব মানুষ

নিজস্ব প্রতিবেদক: জেলা প্রশাসক হামিদুল হক রাজশাহীতে আসার পর তার আওতাধীন এলাকায় চা-সিগারেট বিক্রেতা সহ দিন আনে দিন খায় এরূপ এরূপ ছোট খাট হকার বা ব্যাবসায়ীদের উচ্ছেদ করেন,কোন কোন ক্ষেত্রে জরিমানাও করেন।

ফলে এইসব ক্ষুদ্র পেশার লোকজন চরম বিপাকে পরে।কারন মানুষের পেটে জখম আগুন ধরে তখন তারা কোন বাধা মনে না।তাইতো সুকান্ত বলেছিল”পূর্ণিমার চাঁদ যেন ঝলসানো রুটি”।

ভ্রাম্যমান আদালত চলে যাওয়ার পর পরই আবার যে অবস্থা ছিল সেই অবস্থায় চলে আসে এবং দোকান নিয়ে বসে। আজ সোমবার বেলা অনুমান ১১ ঘটিকায় নির্বাহী ম্যাজস্ট্রেট এক অভিযান চালিয়ে তাদের উচ্ছেদ করেন। কিছুক্ষন পর আবার যেমন ছিল তেমন হয়ে যায়।

চা বিক্রেতা আসাদ দির্ঘদিন যাবত আদালত পাড়ায় চা বিক্রি করে জীবন জীবিকা চালান। এই রকম হাতে গোনা ৫০ এর অধিক লোক আছে । আসাদ বলেন” রোহিঙ্গাদের থাকা খাওয়া ব্যবস্থা করে দিচ্ছে সরকার, আর আমরা নিজ দেশে ফুটপাতে বসে পেট চালাচ্ছি” আমরা কি দেশের নাগরিক না।

আর একজন হকার বলেন, ডিসি সাহেবের কি কোন কাজ নেই? দেশে এত সমস্যা সে দিকে নজর না দিয়ে আমাদের মত গরীবের পেটে লাথি মারছে। এটা কি উচিৎ? পদ্মা নদীর বালু তুলে সম্পদের পাহাড় গড়ছে তাদের দেখতে পায় না ডিসি সাহেব।

আমরা গরীব এটাই কি আমাদের অপরাধ?

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.