রাজশাহীতে ৬ নং ওয়ার্ড কাউন্সিলর নূরুজ্জামান টুকুর উদ্যোগে ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের নির্দেশে বক্ষব্যাধি হাসপাতালের সামনে বাংলাদেশ সম্মিলিত নার্সিং শিক্ষা শাখা, ছাত্রলীগের উদ্যোগে এক বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।
মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১১ ঘটিকায় এই বৃক্ষরোপন কর্মসূচি ও গাছের চারা বিতরণ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ০৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ওয়ার্ড কাউন্সিলর নূরুজ্জামান টুকু।
সেখানে প্রায় শতাধিক গাছ লাগানো হয় এবং শতাধিক গাছের চারা বিতরণ করা হয়। গাছ লাগিয়ে জলবায়ু পরিবর্তন ও সবুজ রাজশাহী গড়ার স্লোগানকে সামনে রেখে এই কর্মসূচি পালনকালে প্রধান অতিথির বক্তব্যে নূরুজ্জামান টুকু বলেন যে, দলমত নির্বিশেষে সবাইকে প্রতিদিন একটি করে ভাল কাজ করতে হবে। জননেত্রী শেখ হাসিনার একটি জায়গা যেন খালি না থাকে সেই নির্দেশে যেখানে খালি জায়গা পাওয়া যাবে সেখানেই গাছ লাগানো হবে বলে উল্লেখ করেন এবং এই কাজে তরুণ, যুবকদের এগিয়ে আসার আহ্বান জানান।
তিনি বলেন আগামী দিনের ভবিষ্যৎ এই তরুণ যুবকরা আগামী দিনের দেশের সম্পদ। তারা চাইলে নিজেকে দেশের ও দশের যে কোন গঠন মূলক কাজে উপস্থিত থাকার ঘোষণা দেন।
তিনি আরো বলেন, আজ সমাজে মাদক ভয়ংকর রূপে বিস্তার লাভ করছে। আগামী প্রজন্ম যেন এই ভয়াল মাদকের ছোবলে না পড়ে সেইজন্য এটিকে একটি সামাজিক আন্দোলনে পরিণত করার কথা বলেন। কারো একার পক্ষে সমাজের এই জঞ্জাল পরিষ্কার করা সম্ভব নয় বলে উল্লেখ করেন।
উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সম্মিলিত নার্সিং শিক্ষা শাখার সাদমান সাকিব, হৃদয় বড়ুয়া শাওন, মুশফিকুর রহমান কানন সহ আরো অন্যান্য সাধারণ শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো: মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.