রাজশাহীতে ১৪শ খতীব, ইমাম, মুয়াজ্জিন, খাদেম ও হাফেজ পেলেন ঈদ উপহার

প্রেস বিজ্ঞপ্তি: পবিত্র ঈদুল আযহা-২০২০ উপলক্ষ্যে রাজশাহী মহানগরীর সকল মসজিদের খতীব, ইমাম, মুয়াজ্জিন, খাদেম ও হাফেজদেরকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে চাল ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের পক্ষ থেকে নগদ অর্থ প্রদান করা হয়েছে।

শুক্রবার (৩১ জুলাই) বিকেল চারটায় নগর ভবনের সিটি হল সভা কক্ষে ঈদ উপহার বিতরণ এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র এ.এইচ.এমখায়রুজ্জামান লিটন।

মহানগরীর ৪৫০টি মসজিদের ১৪০০জন খতীব, ইমাম, মুয়াজ্জিন,খাদেম ও হাফেজগণকে ৭ লাখ টাকা ও করোনা দুর্যোগের সহায়তা হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৪ টনচাল প্রদান করা হয়েছে।

রাসিক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়রবলেন, করোনা পরিস্থিতিতে বিপর্যস্ত সারা বিশ্ব। বিশ্বর উন্নত দেশগুলোও এ যুদ্ধে বিধ্বস্ত। সামাজিক দুরত্ব ওস্বাস্থ্যবিধি মানতে পবিত্র হজ পালনে ১০ হাজার লোকের সমাগমকরা হয়। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে সারা বিশ্ব নানা উদ্যোগগ্রহণ করেছে।

করোনা সংকট মোকাবেলায় বাংলাদেশ সরকার ও নানা উদ্যোগ গ্রহণ করেছে। তিনি বলেন, আমি ব্যক্তিগত উদ্যোগে বিগত বছরগুলোতে ইমাম,মুয়াজ্জিম ও আলেমদের ঈদ শুভেচ্ছা ভাতা প্রদান করেছি।

বতর্মানে সরকারের পক্ষ থেকে সারাদেশে ঈদ শুভেচ্ছা ভাতা প্রদান করা হচ্ছে। তিনি ইমামদের কল্যাণে ট্রাস্ট গঠণে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মেয়র আরো বলেন, রাজশাহীতে করোনা সংকট মোকাবেলায় নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর অংশ হিসেবে মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। সরকারি ত্রাণ ছাড়াও ব্যক্তিগতউদ্যোগে সহায়তা প্রদান অব্যাহত আছে।

অনুষ্ঠানে বক্তব্য দেন মাননীয় মেয়রের ধর্ম বিষয়ক উপদেষ্টা সৈয়দ আমিন উদ্দিন মাহমুদ, ওলামা কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মুফতি মোঃ ওমর ফারুক ও জামেয়া ইসলামিয়া শাহমখদুম দরগাহ মাদ্রাসার অধ্যক্ষ মুফতি শাহাদত আলী। দোয়া ওমোনাজাত পরিচালনা করেন ওলামা কল্যান পরিষদের সভাপতি মাওলানা আইয়ুব আলী।

সংবাদ প্রেরক স্বা/-জনসংযোগ কর্মকর্তা, রাজশাহী সিটি কর্পোরেশন, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.