রাজশাহীতে হালাল সার্টিফিকেট না নিয়েই হালাল বলে বিক্রি, সাড়ে ৩ লাখ টাকা জরিমানা

 

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে হালাল সার্টিফিকেট না নিয়েই হালাল বলে বিক্রি ও মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ভোক্তাদের সাথে প্রতারণা করা দায়ে ম্যাডোনা কসমেটিকসকে দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।
এছড়াও অনুমোদনহীন কসমেটিকস তৈরি নকল ইলেকট্রনিক্স পণ্য তৈরির অপরাধে আরও দুই প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
সোমবার দুপুরে রাজশাহীর পুঠিয়া উপজেলা র‍্যাব-৫ ও ভোক্তা অধিকার সংরক্ষন রাজশাহী বিভাগীয় অফিসের যৌথ অভিযানে তাদেরকে এসব জরিমানা করা হয়। রাজশাহী বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক হাসান আল মারুফ এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, অনুমোদনহীন কসমেটিকস তৈরি, মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ভোক্তাদের সাথে প্রতারণা করা এবং নকল ইলেকট্রনিক্স পণ্য তৈরির অপরাধে দুইটি কসমেটিকস কারখানা ও একটি ইলেকট্রনিকস কারখানাকে মোট সাড়ে ৩লাখ টাকা জরিমানা করা হয়েছে।
এদের মধ্যে ম্যাডোনা কসমেটিকস হালাল সার্টিফিকেট না নিয়েই হালাল বলে ক্রিম বিক্রি করছিলো। এছাড়া ৭দিনে ফর্সা হাবার মিথ্য বিজ্ঞাপন দেওয়ার কারণে তাদেরকে দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।
এদিকে অনুমোদন নানিয়েই লাতা হার্বাল ক্রিমে উৎপাদন করার দায়ে ইউসুফ কসমেটিকস ১ লক্ষ টাকা ও নকল নামদামী ব্যান্ডের ইলেকট্রনিকস পন্য উৎপাদনের দায়ে টেলিভিউ ইলেকট্রনিকস ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। পরে প্রকাশ্য এসব মালামাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে বলে জানান ভোক্তা অধিকাররে এই কর্মকর্তা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি ইফতেখার আলম (বিশাল) / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.