রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলা; আটক ৫

নিজস্ব প্রতিবেদক:  দৈনিক কালের কণ্ঠ পত্রিকার রাজশাহী ব্যুরো প্রধান ও সিল্কসিটি নিউজের সম্পাদক রফিকুল ইসলামের ওপর হামলা চালিয়েছে থিম ওমর প্লাজার কয়েকজন নিরাপত্তা কর্মী।  আজ সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে রাজশাহী নগরীর নিউ মার্কেট সংলগ্ন থিম ওমর প্লাজার সামনে সাংবাদিক রফিকুলের ওপর এই অতর্কিত হামলার  ঘটনা ঘটে।

হামলাকারীরা হলেন, নগরীর ষষ্ঠীতলা এলাকার সেকেন্দার আলীর ছেলে সাঈদ আলী (২৮), কাটাখালীর মাসকাটাদিঘী এলাকার আলতাফ হোসেনের ছেলে মুন্না (২৭), তেরখাদিয়া এলাকার (ভাড়াটিয়া) মৃত আব্দুল মান্নানের ছেলে আবদুল হাকিম (৪৮), পবার মথুরা এলাকার মতিউর রহমানের ছেলে নাহিদ (২০), বহরমপুর এলাকার গনেষের ছেলে শ্রী সানি (২২) ও আব্দুল হাকিম (৪৮)। তাদের পাঁচজনকেই গ্রেফতার করা হয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে শিরোইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মাহফুজুর রহমান বিটিসি নিউজকে জানান, সকালে মাছ কেনার জন্য থিম ওমর প্লাজার মূল গেট থেকে একটু দূরে মোটরসাইকেল রাখেন সাংবাদিক রফিকুল ইসলাম। এসময় একজন সিকিউরিটি গার্ড এসে রফিকুলের মোটরসাইকেলের উপরে রাখা হেলমেটটি নিয়ে যায়। এসময় তাকে বলেন, ‘এখানে আই। নিয়ে যা তোর হেলমেট।’ এক পর্যায়ে মুন্না নামের এক সিকিউরিটি গার্ড রফিকুলের দিকে এগিয়ে আসে।

এসময় সিকিউরিটি গার্ড বলে,‘ এখানে গাড়ি রাখা যাবে না।’ রফিকুল বলে, ‘মাছ কেনা হলেই আমি চলে যাবে।’ সিকিউরিটি গার্ড বলে,‘ এটা তোর বাবার জায়গা ? যে এখানে গাড়ি রেখেছিস। একথা বলেই এলোপাথাড়ি মারধর শুরু করে তারা। এসময় কয়েকজন মাছ ব্যবসায়ী ও পথচারীরা এসে রফিকুলকে উদ্ধার করেন। আবার সিকিউরিটি গার্ড সানি, হাকিম ও নাহিদ এসে লাঠি দিয়ে মারধর শুরু করে।

স্থানীয়রা বিটিসি নিউজকে জানান, থিম ওমর প্লাজার মার্কেটটি ফুটপাত দখল করে তৈরি করা হয়েছে। ফুটপাত বা রাস্তার পাশে কেউ গাড়ি রাখলে থিম ওমর প্লাজার সিকিউরিটি গার্ডরা দাঁড়াতে দেয় না। প্রায় সময় গার্ডরা রিক্সা চালকদের মারধর করে। কেউ কিছু বললে, সিকিউরিটি গার্ডরা বলে, ‘থিম ওমর প্লাজা এমপি’র। এই রাস্তা ও ফুটপাত এমপি’র কেনা। কেউ কিছু বলতে পারবে না।’

এবিষয়ে রাজশাহী সংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি কাজী শাহেদ বলেন, কালের কণ্ঠের সাংবাদিক রফিকুল ইসলামের উপরে পরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে। ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হামলাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি। রাজশাহী সাংবাদিক মহলের পক্ষ থেকে এই হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি আমানুল্লাহ আমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.