রাজশাহীতে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

বিটিসি নিউজ ডট কম ডট বিডি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। রোববার দুপুরের দিকে রাজশাহী কলেজ মিলনায়তনে রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান বেলুন ও ফেস্টুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন করেন। মন্ত্রী পরিষদ বিভাগ ও এটুআই প্রোগ্রামের সহায়তায় রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয় এ মেলার আয়োজন করেছে।
রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আমিনুল ইসলামের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের ও রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। স্বাগত বক্তব্য দেন রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) জাকির হোসাইন।
অনুষ্ঠানে রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান বলেন, সরকারের সামগ্রিক উন্নয়নমূলক কর্মকা- এখন অনলাইনের মাধ্যমেই প্রচার করা হচ্ছে। সরকার ডিজিটাল পদ্ধতির ব্যবহার করে বিভিন্ন সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে তরুণ প্রজন্মকে দক্ষ জনশক্তিতে রূপ দেওয়ার জন্য কাজ করছে। এজন্য নানা কর্মশালার আয়োজন করা হচ্ছে।
তিনি বলেন, তরুণদের মেধা, মনন ও সৃষ্টিশীলতার বিকাশ ঘটাতে উদ্ভাবনী মেলার আয়োজন করা হচ্ছে। এতে করে তরুণেরা তাদের মেধাকে কাজে লাগিয়ে দেশের উন্নয়নে এগিয়ে আসতে পারবে।
তিন দিনব্যাপী এ মেলা আগামী মঙ্গলবার শেষ হবে। তিন দিনব্যাপী মেলায় রয়েছে বিভাগের ৮ টি জেলা থেকে আগত উন্নয়ন প্রকল্প এবং শিক্ষার্থীদের প্রায় ৫৪টি স্টল। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে এ মেলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.