রাজশাহীতে বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচিতে পুলিশের বাধা

বিটিসি নিউজ ডট কম ডট বিডি

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজশাহী মহানগর ও জেলা বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। রোববার সকাল থেকেই বিভিন্ন এলাকায় মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে পৃথকভাবে লিফলেট বিরতণ কর্মসূচি চলছিল। দুপুরের দিকে মহানগর বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে থেকে লিফলেট বিতরণ কর্মসূচির জন্য বের হতে চাইলে পুলিশ বাধা দেয়। এসময় শান্তিপূর্ণ কর্মসূচি পালনের জন্য নেতৃবৃন্দের পক্ষ থেকে বারবার আশ^স্ত করা হলে পুলিশ নমনীয় হয়। পরে নেতারা লিফলেট বিতরণে বের হন। তারা নগরীর সাহেববাজারসহ বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করেন।

বিটিসি নিউজ ডট কম ডট বিডি

এদিকে, একই সময়ে নগরীর অদূরে কাটাখালি বাজারে জেলা বিএনপির লিফলেট বিতরণকালে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে সাদা পোশাকধারী পুলিশ বিএনপি নেতৃবৃন্দের হাত থেকে লিফলেট কেড়ে নেন। এসময় উভয়পক্ষের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় ও উত্তেজনার সৃষ্টি হয়। শেষ পর্যন্ত পুলিশি বাধার মুখে সেখানে লিফলেট বিতরণ করতে না পেরে চলে যান নেতারা। এরআগে সীমিত পরিসরে সেখানে লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। লিফলেট বিতরণকালে জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু পুলিশের হাতে লাঞ্ছিত হন বলে নেতারা দাবি করেন।

বিটিসি নিউজ ডট কম ডট বিডি

মহানগর বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহাফুজুর রহমান রিটন ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত প্রমুখ। জেলা বিএনপির লিটলেট বিতরণকালে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু, সহসভাপতি অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক মামুন অর রশিদ মামুন, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক রায়হানুল আলম রায়হান, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন প্রমুখ।

বিটিসি নিউজ ডট কম ডট বিডি

পুলিশ জানায়, মহাসড়কে না যাওয়ার জন্য বিএনপির নেতাকর্মীদের নিষেধ করা হয়। কিন্তু তারা না শুনে রাস্তার ওপর লিফলেট বিতরণ করলে বাধা দেয়া হয়। তবে লিফলেট কেড়ে নেয়া বা কাউকে লাঞ্ছিত করার অভিযোগ সঠিক নয় বলে দাবি পুলিশের। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.