রাজশাহীতে জীবিত ২ ব্যক্তিকে মৃত দেখিয়ে ১০ টাকা কেজি চালের কার্ড বাতিলের অভিযোগ

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়াতে ১০ টাকা কেজি চালের কার্ডের জন্য একই গ্রামের দুই ব্যক্তিকে মৃত ঘোষনা করা হয়েছে। সেই সঙ্গে তাদের স্থলে অন্য ব্যক্তিকে কার্ড করে দেওয়ার অভিযোগ উঠেছে। উপজেলার সদর ইউনিয়নের বারইপাড়া গ্রামেই ঘটেছে এমন ঘটনা। বিষয়টি নিয়ে স্থানীয় গ্রামবাসীদের মধ্যে ইতোমধ্যেই চলছে আলোচনা সমালোচনার ঝড়।

জীবিত যে দুই ব্যক্তিকে মৃত দেখানো হয়েছে তারা হলেন, সদর ইউনিয়নের বারইপাড়া গ্রামের আকতার হোসেনের ছেলে মাসুদ রানা ও একই গ্রামের মোবারক হোসেনের স্ত্রী মমতাজ বেগম। এছাড়াও সদর ইউনিয়নের অন্যান্য গ্রামের একই অবস্থা বলে জানাগেছে। এ ব্যাপারে ভুক্তভোগীরা উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন।

ভুক্তভোগীরা জানান, আমরা গরীব দিনমজুর। আমদের তেমন কোন আয় রোজগার নাই। উপজেলা খাদ্য অফিস থেকে আমাদের ১০টাকা কেজি চালের কার্ড দেওয়া হয়। যার নম্বর- ৮৯৯ ও ৯৭৫। যা দিয়ে প্রায় পাঁচ বছর থেকে চাল কিনতাম।

ভুক্তভোগীরা আরো বলেন, সম্প্রতি ডিলারের কাছে চাল কিনতে গেলে জানতে পারি যে আমাদেরকে মৃত দেখিয়ে আমার কার্ডটি অন্য কাউকে দেয়া হয়েছে। কার্ডটি বহাল রাখার জন্য উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর আমরা আবেদন করেছি। পাশাপাশি যারা এ অনৈতিক কাজের সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনেরও জোর দাবি জানানো তারা।

এবিষয়ে পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাস পিএএ এর সাথে যোগাযোগ করা হলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, এ প্যাপারে খোঁজ খবর নিয়ে দেখা হবে। ঘটনা সঠিক হলে জড়িতদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.