রাজশাহীতে করোনা সংক্রমণের পাশাপাশি বাড়ছে মৃত্যু

বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে অব্যাহতভাবে বাড়ছে কোভিড-১৯ সংক্রমণ সেই সাথে মারা যাচ্ছে করোনা রোগী। গত দুই রামেক হাসপাতালে করোনায় চিকিৎসারত মোট চারজন রোগী মারা গেছে। সংক্রমণ বাড়ার কারণ হিসেবে বিশেষজ্ঞরা বলছেন, প্রথমদিকেই অসচেতনতা থাকায় এখন তার মাশুল দিতে হতে হচ্ছে।
নিয়মিত মাস্ক না পরা, স্বাস্থবিধি না মানা, বড় পরিসরে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিদেশ গামী মানুষদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত না হওয়াকে দায়ি করা হচ্ছে।
এছাড়াও রাজশাহী বিভাগের বগুড়া ও রাজশাহীতে দেশের বিভিন্ন জেলা থেকে আসা মানুষের থার্মমিটার দিয়ে তাপমাত্রা পরীক্ষার বিষয়টি যথাযথ হয়নি। স্বাস্থ্যবিধি না মেনে ইচ্ছে মতো ঘোরাফেরায় সংক্রমণ বেড়েছে বলে জানাচ্ছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের কয়েকজন চিকিৎসক। তবে লকডাউন ও স্বাস্থ্যবিধি মানলে সমস্যার কিছুটা সমাধান হতে পারে বলে তাঁরা আশা ব্যক্ত করছেন।
আজ বুধবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের এক প্রতিবেদনের তথ্য মতে, বিভাগের আট জেলায় এ পর্যন্ত ৪১৬ জনের মৃত্যু হলো করোনায়। এর মধ্যে সর্বোচ্চ ২৬৫ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়।
দ্বিতীয় সর্বোচ্চ ৫৭ জনের মৃত্যু হয়েছে রাজশাহীতে। করোনা লক্ষণ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৮৭ জন রোগি। এর ৪৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
এদের মধ্যে গুরুতর অবস্থায় আইসিইউতে ভর্তি রয়েছেন আটজন। বাকি ৪৩ জনের লক্ষণ থাকায় তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। গত ২৪ ঘন্টায় রাজশাহী জেলায় নতুন করে করোনা রোগি শনাক্ত হয়েছে ৪৫ জন।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, করোনার সংক্রমণ গত কয়েক সপ্তাহ থেকে এখন অনেক বেশি। হাসপাতালের ২৫ ও ২৭ নম্বর ওয়ার্ডটি করোনা রোগীদের জন্য নতুন করে করা হয়েছে। বাড়ানো হয়েছে চিকিৎসার সরঞ্জাম। রোস্টার করে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সেবা দিচ্ছেন। তবে কেবিন ও আইসিইউতে রোগী পরিপূর্ণ হয়ে গেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.