রাজশাহীতে ইসলামী ব্যাংকের আলুপট্টি শাখায় ১১ জনের করোনা সনাক্ত, জনস্বার্থে লকডাউন

বিশেষ প্রতিনিধি: ইসলামী ব্যাংক রাজশাহী শাখায় (আলুপট্টি, দৈনিক বার্তা কমপ্লেক্স-এ) কর্মরত ১১ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এরপর পুরো শাখাটি লকডাউন ঘোষণা করে সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। আর আক্রান্ত সকলকেই হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

ব্যাংকটির একটি নির্ভরযোগ্য সূত্র থেকে জানা যায়, ১১ জনের করোনা শনাক্তের পর জনস্বার্থে ব্যাংকটি লকডাউন করা হয়েছে। পরবর্তিতে সকল পক্ষের সাথে আলোচনা সাপেক্ষে স্বাস্থ্যবিধি মেনে শাখাটি আবারো খোলা হবে।

এদিকে গত শুক্রবার ব্যাংকটির মোট ১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়, যেখানে ১১ জনের করোনা ধরা পড়েছে। এদের মধ্যে ১০ জন আলুপট্টি শাখায় ও ১জন কেশবপুর শাখায় কর্মরত রয়েছেন। ব্যাংকটির আলুপট্টি শাখায় মোট ৮০ জনকর্মরত আছেন। পর্যায়ক্রমে প্রত্যেকের নমুনা পরীক্ষার উদ্যোগ নিয়েছে ব্যাংকটির কর্তৃপক্ষ।

ইতোমধ্যে শুধু রাজশাহী জেলাতেই এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১০৮ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ৮০৮ জন। এছাড়া জেলার বাঘা উপজেলায় ২০, চারঘাটে ৩০, পুঠিয়ায় ১৪, দুর্গাপুরে ১৫, বাগমারায় ৩১, মোহনপুরে ৪৬, তানোরে ৪৩, পবায় ৭৬ এবং গোদাগাড়ীতে ১১ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে সিভিল সার্জন দপ্তরের তথ্যমতে, এ পর্যন্ত রাজশাহী নগরে ছয়জন এবং বাঘা, চারঘাট, মোহনপুর ও পবায় একজন করে ১০ জন মারা গিয়েছেন। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন মহানগরীর ৫৫ জন, বাঘার ০৪ জন, চারঘাটের ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে ০৩ জন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৩ জন, পবায় ৭ জান ও গোদাগাড়ীতে ০১ জন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.