রাজশাহীতে অন্যকে ফাঁসাতে গিয়ে ইউপি মেম্বার ও তার পিএস-সহ গ্রেপ্তার-৪

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর গোদাগাড়ীতে অন্যকে ফাঁসাতে গিয়ে ফাঁসলেন ইউপি মেম্বার সেতাবুর রহমান বাবু ও তার পিএস আলমগীর হোসেন। হেরোইন দিয়ে ফাঁসাতে গিয়েছিলেন তারা।
সেতাবুর রহমান বাবু মাটিকাটা গ্রামের আলহাজ্ব আতাবুর রহমানের ছেলে এবং গোদাগাড়ী উপজেলা মাটিকাটা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার ও পিএস আলমগীর উজানপাড়া গ্রামের মুক্তার হোসেনের ছেলে।
মঙ্গলবার (৩ জানুয়ারী) সন্ধ্যার দিকে জেলা গোয়েন্দা পুলিশের ওসি আতিকের নেতৃত্বে মাটিকাটা ইউনিয়নের উজানপাড়া গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
খোজ নিয়ে জানা গেছে, সন্ধার কিছুক্ষণ পূর্বে কথিত সোর্স বাবু মেম্বারের মাধ্যমে গোয়েন্দা পুলিশের কাছে খবর যায়, মাটিকাটা ইউনিয়নের উজানপাড়া গ্রামের আব্দুল্লার স্ত্রীর ফেনসি বেগমের বাড়ীতে মাদক মজুদ আছে। এরপর ফেনসির বাসায় সেতাবুর রহমান বাবু ও তার পিএস আলমগীরকে নিয়ে গিয়ে তল্লাশি শুরু করে ডিবির দল।
তল্লাশী চলাকালিন সময় কৌশলে সেতাবুর রহমান বাবু ও আলমগীর ওই বাড়ীতে হেরোইন ফেলতে গেলে এলাকাবাসীর নজরে আসে।
এই সময় অভিযানে নেতৃত্বে থাকা ডিবি পুলিশের ওসি আতিক হাসানও অবগত হয়। সেতাবুর রহমান বাবু ও তার পিএস আলমগীরের এমন কান্ডে ক্ষুদ্ধ হয়ে ঘিরে ফেলে ও তাকে আটক করার দাবি জানায়। পরে গোয়েন্দা পুলিশ জনরোষে পড়ে সেতাবুর রহমান বাবু মেম্বার ও তার পিএসকে আটক করতে বাধ্য হয়।
স্থানীয়রা জানান, বাবু মেম্বার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন তালিকাভুক্ত মাদক সম্রাট। তার পুরো পরিবার মাদক ব্যবসার সাথে জড়িত। সে এলাকায় বিভিন্ন জনের বাসায় এভাবেই হেরোইন ইয়াবা ফেলে ফাঁসিয়ে আসছে দীর্ঘদিন ধরে। ডিবি পুলিশের সাথে সু-সম্পর্ক থাকায় এলাকার লোকজন তার ভয়ে আতঙ্কে থাকে। তার বিরোধী লোকজনকে এভাবেই ফাঁসিয়ে থাকে বাবু।
এই ঘটনায় অভিযানে যাওয়া ফেনসির বাসা থেকে তাকেও গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। সে অন্য একটি মাদক মামলার পলাতক আসামী বলে জানিয়েছে পুলিশ ।
এলাকাবাসী অভিযোগ করেন ফেনসির বাড়ীতে এর আগে কোন মাদক না পেলেও বাবু মেম্বারই পুলিশের সাথে সখ্যতা থাকায় পলাতক আসামি করে। তার নামে মাদক মামলা থেকে বাদ দেওয়া কথা বলে ৩ লাখ টাকা দাবি করে আসছিলো। তার এই প্রস্তাবে রাজি না হওয়ায় আজকে সে নিজে ডিবি পুলিশের সাথে বাসায় ঢুকে হেরোইন ফেলে দিয়ে ফাঁসানোর চেষ্টা করছিলো।
এই ঘটনায় সেতাবুর রহমান বাবু মেম্বার ও তার পিএস আলমগীরের কাছে থেকে ১০০ গ্রাম হেরোইন উদ্ধার দেখিয়ে মামলা দেওয়া হয়েছে বলে জানা গেছে।
জেলা ডিবির (ওসি) আতিক হাসান বিটিসি নিউজকে বলেন, এই ঘটনায় সেতাবুর রহমান বাবু মেম্বারের কাছে থাকা ১০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে। বাবু মেম্বার ও তার সহযোগী আলমগীর এছাড়া বাড়ীর মালিক আব্দুল্লাহকে হেরোইনের মামলা দেওয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি ইফতেখার আলম (বিশাল) / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.