রাজধানীতে যাত্রীবেশে ডেকে মোটরসাইকেল ছিনতাই করতেন তারা!

ক্রাইম (ঢাকা) রিপোর্টার: অভিনব কায়দায় মোটরসাইকেল ছিনতাই। প্রথমে যাত্রীবেশে অ্যাপসের মাধ্যমে রাইড শেয়ারিং চালকদের বাসার সামনে ডাকা হয়, তারপর চালককে আটকে রেখে মোটরসাইকেল ছিনতাই। এমনই এক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া কাভার্ডভ্যান ডাকাতি চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

এ সময়ের জনপ্রিয় সার্ভিস অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং। ফলে গত কয়েক বছরে রাজধানীতে বেড়েছে মোটরসাইকেল এবং চালকের সংখ্যা।

এসব মোটরসাইকেলকেই টার্গেট করত ছিনতাই চক্র। অ্যাপের মাধ্যমে প্রথমে চালককে মোটরসাইকেলের জন্য অনুরোধ পাঠানো হয়। চালক অনুরোধ গ্রহণ করলে প্রথমে তাদের নির্ধারিত ভাড়া বাসার সামনে ডাকা হয়। এরপর বাসা থেকে কয়েকজন এসে প্রথমে চালকের হাত-পা বেঁধে বাসায় নিয়ে নির্যাতন করে টাকা ও চাবি ছিনিয়ে নেয়। এরপরই ভাড়া নেওয়া বাসা পরিবর্তন করে ফেলে অপরাধীরা।
রাজধানীর মিরপুরে মোটারসাইকেল ছিনতাইয়ের সঙ্গে জড়িত এই চক্রের তিনজনকে কেরানীগঞ্জ এবং কামরাঙ্গীচর থেকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, নাটক দেখে উৎসাহিত হয়ে ছিনতাইয়ের পরিকল্পনা করে তারা।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বিটিসি নিউজকে বলেন, তারা মারধর করে, ফ্লোরে ফেলে, পরে  হাত পা বেঁধে পকেটের টাকা বাইকের চাবি নিয়ে চলে যায়।

এদিকে রাজধানীর মিরপুরের টেকনিক্যাল কলেজ এলাকায় তেল, সিগারেটে, ডেলিভারি কার্ভাডভ্যান ছিনতাই চক্রের ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ভুক্তভোগীরা বিটিসি নিউজকে জানান, গত কয়েক মাসের ব্যবধানে এই চক্র কয়েকটি ট্রাক ছিনতাইয়ের মাধ্যমে ৮ থেকে ১০ লক্ষ টাকার মালামাল লুট করেছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে একাধিক ডাকাতি ও ছিনতাইয়ের মামলা রয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ক্রাইম (ঢাকা) রিপোর্টার মো: রুহুল আমীন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.