রাউজানে অবৈধ পাঁচ ডায়াগনস্টিক সেন্টার ২৪ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ

চট্টগ্রাম ব্যুরো: রাউজানে বিভিন্ন স্থানে গড়ে উঠা অবৈধ ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করে বৈধ কাগজপত্র না থাকায় সদরের পাঁচটি ডায়াগনস্টিক সেন্টার ২৪ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।
রবিবার (২১ জানুয়ারি) বিকেলে এ নির্দেশ দেন রাউজান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুমন ধর। তিনি রাউজান উপজেলা সদরে কয়েকটি ডায়াগনস্টিক সেন্টারের মধ্যে রাউজান ডায়াগনস্টিক সেন্টার,মেডিকো ডায়াগনস্টিক সেন্টার,স্টার ল্যাব ডায়াগনস্টিক সেন্টার, লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার ও ইনটেনসিভ ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করেন।
এসময় এসব প্রতিষ্ঠান বৈধ কাগজপত্র দেখাতে না পারায় এবং নানাবিধ অনিয়মের কারণে আগামী ২৪ ঘণ্টার মধ্যে বন্ধ করতে নির্দেশ দেন তিনি। তিনি জানান, গত ১৭জানুয়ারি স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন দেশের আনাচে-কানাচে গড়ে উঠা সব ধরনের অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন।
তিনি অবৈধ হাসপাতাল-ক্লিনিকের তালিকা চেয়েছেন। অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারগুলোর মালিকরা নিজেরাই বন্ধ করে দিলে ভালো, না হলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব এই কথাও বলেন মন্ত্রী।
স্বাস্থ্য অধিদপ্তরের এমন নির্দেশনা দেয়ার কারণে এই অভিযান পরিচালনা করি। এছাড়াও রাউজানের নোয়াপাড়া পথের হাট, গহিরা, আমির হাট, পাহাড়তলী, ফকির হাট, ও জলিল নগরের ব্যাঙের ছাতা মত গড়ে উঠা অনেক ডায়াগনস্টিক সেন্টার রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. ম. জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.