রসিকে ৩৬ ঘন্টার মধ্যে ব্যানার ফেস্টুন সরানোর নির্দেশ – নির্বাচন কমিশন

রংপুর প্রতিনিধি: আগামী ৩৬ ঘণ্টার মধ্যে সিটি কর্পোরেশন এলাকা থেকে প্রার্থীদের ব্যানার-ফেস্টুন বিলবোর্ড ও অন্যান্য প্রচারণা সামগ্রী না সরালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব মোঃ আব্দুল বাতেন।
বৃহস্পতিবার দুপুরে রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি জানান, আজ মাইকিং করে কোনো প্রার্থী বা প্রার্থীর পক্ষে লাগানো ব্যানার-ফেস্টুন বিলবোর্ডসহ অন্যান্য প্রচারণা সামগ্রী সরানোর নির্দেশ দেয়া হবে। যদি নির্ধারিত সময়ের মধ্যে অপসারণ না করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর হবে কমিশন এবং প্রার্থিতা যাচাই বাছাইয়ের সময় সেই বিষয়টি আমলে নেয়া হবে। একটি সুষ্ঠু, গ্রহনযোগ্য ও আইনানুগ নির্বাচন উপহার দিতে অনিয়মের ব্যপারে কঠোর হবে কমিশন।
রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে কোন ধরনের অনিয়ম ও অপ্রীতিকর ঘটনা ঘটলে ভোট কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ এমনকি নির্বাচন বন্ধ করা হতে পারে।
সম্প্রতি গাইবান্ধার নির্বাচনে সিসিটিভির সংযোগ বন্ধের অভিযোগ ওঠার পর রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে এ ব্যপারে বিকল্প কোন ব্যবস্থা করা হবে কিনা এ প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।
তিনি আরও বলেন, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ২০১ টি ভোটকেন্দ্রের ১৩০৭ টি কক্ষে সিসিটিভি ক্যামেরা থাকবে এবং সেগুলোর নিয়ন্ত্রণ থাকবে নির্বাচন কমিশনের কাছে।সাধারণ মানুষের ইভিএমে ভোট দিতে যাতে সনস্যা না পড়ে সেজন্য প্রত্যেকটি এলাকায় ইভিএম মেশিনে ট্রায়াল শুরু হবে। এবং বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসন, নির্বাচন কমিশন,পুলিশ সুপার কার্যালয়ে ইভিএম রাখা হবে সেগুলোতে প্রার্থীরা এসে দেখে যেতে পারবে। এ ছাড়া নির্বাচনে প্রার্থীদের ব্যাপারে আসা বিভিন্ন অভিযোগ খতিয়ে দেখে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি ।
আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ হবে ইভিএম মেশিনে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.