রশিতে বাধা আশরাফুলের জীবন, অর্থের অভাবে হচ্ছে না চিকিৎসা!

লালমনিরহাট প্রতিনিধি: মানসিক ভারসাম্যহীন আশরাফুল আলম (৩৮)। হাতে ও পায়ে দড়ি বাধা। সামনে কেউ পড়লেই মারধর। পার পান না তার বাবা-মাও। ফলে এসব থেকে রক্ষায় তাকে হাতে-পায়ে দড়ি দিয়ে সিড়ির সাথে বেধে রাখেন তার বাবা-মা। এতে করে প্রচন্ড যন্ত্রনায় ছটফটই করে কান্না করে। তবে চিকিৎসা করালেই এসব থেকে পরিত্রান মিলবে আলমের। অভাব অনটনের সংসারে সন্তানের চিকিৎসার কথা চিন্তা করাই যেন দুঃস্কর।
লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের পূর্ব সারডুবী এলাকার আজিম উদ্দিনের ছেলে আশরাফুল আলম (৩৮)। দিনমজুর আজিম উদ্দিনকে বয়সের কারনে কাজে নেয় না কেউ। তাই সন্তানের চিকিৎসা খরচের চিন্তায় দিশেহারা। ফলে বিভিন্ন হাট-বাজারে মানুষের দাড়ে দাড়ে হাত পাতছেন বৃদ্ধ আজিম উদ্দিন।
আশরাফুল আলমের বাবা আজিম উদ্দিনের সাথে কথা হলে তিনি বলেন, প্রায় ২০ বছর ধরে মাথার সমস্যায় আশরাফুল আলম। চিকিৎসা করালে সুস্থ্য হয়ে উঠবে। তবে অভাব-অনটনের সংসারে যেখানে দু-এক বেলা না খেয়ে কাটাতে হয় সেখানে ছেলের চিকিৎসা কি করে করাবো বলেই কান্নায় ভেঙ্গে পড়েন বাবা আজিম উদ্দিন।
তিনি আরও বলেন, এখন তাদের একটাই আশা, চাওয়া-পাওয়া ও ভাবনা ছেলেকে সুস্থ্য করা। কিন্ত তা কি কখনো সম্ভব? তাই তিনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন জানান।
এ বিষয়ে বড়খাতা ইউপি সদস্য আতিয়ার রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ওই পরিবারটিকে ইউনিয়ন পরিষদ থেকে সহযোগিতা করা হচ্ছে। কিন্তু উন্নত চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রী সহযোগিতা করেন তাহলে হয়তো ছেলেটির সঠিক চিকিৎসা হবে। আর সে দ্রুত সুস্থ্য হয়ে বাবা-মায়ের মুখে হাসি ফুটাবে।
এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজির হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বিষয়টি জানার পর খোঁজ খবর নিতে লোক পাঠিয়েছি। আশরাফুল আলমের পরিবারের সাথে কথা বলে বিস্তারিত শুনে আমি সেখানে গিয়ে দ্রুত ব্যবস্থা নিব।
সাহায্য পাঠানোর ঠিকানা (আজিম উদ্দিন) মোবাইল নম্বর-০১৭৮৮১৩৩৬২৩ (বিকাশ পার্সোনাল)।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.