রংপুর মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত সচিবের বিরুদ্ধে দৈনিক সংবাদের প্রতিনিধির মানহানি মামলা দায়ের

রংপুর ব্যুরো: রংপুর মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত সচিব ফজলুল হকের বিরুদ্ধে দৈনিক সংবাদের রংপুরের নিজস্ব বার্তা পরিবেশক লিয়াকত আলী বাদল মানহানির মামলা করেছেন। আজ বৃহস্পতিবার রংপুরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আরিফা ইয়াসমিন মুক্তা মামলাটি গ্রহন করে ফজলুকে ২৭ মার্চ আদালতে হাজির হবার আদেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ১১ ফেব্রুয়ারী রংপুর মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত সচিব ফজলুল হকের বিরুদ্ধে দৈনিক সংবাদের শেষের পাতায় রংপুর মেডিকেলে সুইপার থেকে সচিব হওয়া ফজলুল হক এখন অর্ধশত কোটি টাকার মালিক শিরোনামে খবর প্রকাশিত হয়। এ খবর প্রকাশের পর ফজলুল হক রংপুর থেকে প্রকাশিত বিভিন্ন দৈনিক পত্রিকায় সংবাদে প্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়ে বিজ্ঞাপন দেন।

মামলায় বলা হয়, খবরের প্রতিবাদের পাশাপাশি তিনি উল্লেখ করেন সাংবাদিক লিয়াকত আলী বাদল অভাব অভিযোগের কথা বলে তার কাছে ১/২শ টাকা সাহায্য নিতেন। এ ধরনের চরম মিথ্যা কথা উল্লেখ করে পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশ করে সাংবাদিক বাদলকে সামাজিক ভাবে চরম অপমানিত করা হয়েছে। সেই সাথে দীর্ঘ তিন যুগেরও বেশী সময় ধরে সুনামের সাথে সাংবাদিকতা করার ভাবমুর্তি ক্ষুন্ন করে তাকে হেয় প্রতিপন্ন করা হয়েছে।

সে কারনে সাংবাদিক বাদল গত ১৮ ফেরুয়ারী ফজলুল হককে তার দেয়া বিজ্ঞাপন আকারে প্রতিবাদে ওই সব মিথ্যা বানোয়াট উক্তি প্রত্যাহার করে অনুতপ্ত হয়ে প্রকাশ করে বিজ্ঞাপন প্রকাশ করার জন্য লিগাল নোটিশ প্রদান করেন। ফজলুল হক ১৯ ফেরুয়ারী লিগাল নোটিশ রিসিভ করার পরেও কোন পদক্ষেপ না নেয়ায় দন্ড বিধি আইনের ৫০০/৫০১ ধারায় আদালতে মামলা দায়ের করেন বাদল। যার মামলা নম্বর সিআর ১৬৯/১৯।

বাদী পক্ষে মামলা পরিচালনা করেন সিনিয়র আইনজিবী রইছ উদ্দিন বাদশা এ্যাডভোকেট , নারী শিশু নির্যাতন আদালতের বিশেষ পিপি জাহাঙ্গীর হোসেন তুহিন এ্যাডভোকেট, আরিফুল ইসলাম প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.