রংপুরে নানা মাত্রিক আয়োজনে বঙ্গবন্ধুকে স্মরণ

রংপুর ব্যুরো:  ফুলেল শ্রদ্ধা, আলোচনা সভা ও নানামাত্রিকতার আয়োজনে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসকে স্মরণ করলো রংপুর মহানগরবাসি।  আজ বৃহস্পতিবার সকাল থেকে সন্ধা পর্যন্ত ছিল এসব আয়োজন।

সকালে নগরীর বিভিন্ন বঙ্গবন্ধু চত্বরের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নেতাকর্মী ও নগরবাসিকে নিয়ে ফুলেল শ্রদ্ধা জানান জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ড, বাণিজ্যমন্ত্রী টিপু মুনসী, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, রংপুর বিভাগীয় কমিশনার একেএম তরিকুল ইসলাম, পুলিশেররংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার আবু সুফিয়ান, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, ডিসি মো. আসিব আহসানসহ রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তারা। এছাড়াও ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর সভাপতি সাফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মন্ডল, রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববিসহ জেলা ও মহানগর যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, জাতীয় শ্রমিক লীগ, জয়বাংলা সাংস্কৃতিক জোট, সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা। এর আগে বের হয় প্রশাসন ও বিভিন্ন সংগঠনের শোকর‌্যালি। এছাড়াও বঙ্গবন্ধুর ম্যুরালে বিভিন্ন সরকারি, আধা-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাংক-বীমা, সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

 

সকাল থেকেই নগরীর বিভিন্ন প্রান্তে দিনটিকে ঘিরে ছিল নানামাত্রিকতার আয়োজন। এরমধ্যে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা, কালো ব্যাচ ধারণ, শোক র‌্যালী, আলোচনা সভা, শিশু-কিশোর প্রবন্ধ লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কাঙালী ভোজ, মিলাদ ও দোয়া মাহফিল ছিল উল্লেখযোগ্য।

দুপুরে রংপুর সিটি করপোরেশন মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।  এসময় বঙ্গবন্ধুর স্মরণে হামদ নাত ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন তিনি। একই সময়ে রংপুর টাউন হলে জেলা ও বিভাগীয় প্রশাসন আয়োজন করে আলোচনা সভার।

সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের স্থপতি। তিনি আমাদের এই দেশ স্বাধীন করার পাশাপাশি এইদেশকে সকল মত পথের মানুষের বাসযোগ্য করার দায়িত্ব আমাদের দিয়ে গেছেন। তার ৪৪ তম শাহাদত বার্ষিকীতে আমাদের শপথ নিতে হবে একটি উন্নয়ন অগ্রগতি ও শান্তির দেশ বিনির্মানের। এজন্য দায়িত্বে থাকা এবং দায়িত্বের বাইরে থাকা সবাইকে এক হযে কাজ করতে হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.