জাবিতে নানা কর্মসূচিতে শোক দিবস পালিত


জাবি প্রতিনিধি:  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নানা কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের নেতৃত্বে একটি শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থানসমূহ প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সমানে গিয়ে শেষ হয়। এরপর হলটির সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এসময় উপাচার্য বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ ও জাতির সম্পদ ছিলেন। তিনি বাংলাদেশ প্রতিষ্ঠা করে বাঙালি জাতিকে সম্মানিত করেছেন। এজন্য বাঙালি জাতি চিরকাল তাঁকে স্মরণ করবে।” বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

এসময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ, প্রক্টর (ভারপ্রাপ্ত) আ স ম ফিরোজ-উল-হাসান, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে নয়টায় উপাচার্য বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে স্থাপিত বঙ্গমাতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। বেলা বারোটায় উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এছাড়া দিবসটি উপলক্ষে দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও কর্মচারি ক্লাবে গণভোজের আয়োজন করা হয়। দিবসটির তাৎপর্য অনুযায়ী জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জাবি প্রতিনিধি মো. ফারুক হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.