রংপুরে নকল কষ্টিপাথরের মূর্তি ও সীমানা পিলার উদ্ধার:গ্রেফতার ৪

রংপুর ব্যুরো: রংপুরের বদরগঞ্জে রোববার রাতে কষ্টিপাথরের নারীমূর্তি, সীমানা পিলার ধাতব বস্তু, নগদ ৬৫ হাজার টাকা এবং আটটি মার্কিন ডলার উদ্ধার করেছে পুলিশ। এসময় চার জনকে গ্রেফতারও করা হয়।

বদরগঞ্জ থানার এসআই তপন কুমার রায় জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে উপজেলার রাধানগর ইউনিয়নের ম-ল পাড়ার আরিফুল ইসলামের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় সেখান থেকে রংপুরের পীরগঞ্জ উপজেলার রায়পুরের নাটারপাড়ার সিরাজুল ইসলামের পুত্র সাদা মিয়া(৩৫), তারাগঞ্জের কুর্শা ইউনিয়নের অনন্তপুর এলাকার বাবুল মিয়ার পুত্র আরিফুজ্জামান(২২), আনোয়ারুল হক সরকারের পুত্র সৌরভ সরকার(২০), সেকেন্দার আলীর পুত্রআমিনুল ইসলাম(২৭)কে গ্রেফতার করা হয়। এসময় কৌশলে বাড়ির মালিক আরিফুল ইসলাম পালিয়ে যায়। পরে গ্রেফতারকৃতদের কাছ থেকে একটি কষ্টি পাথর সাদৃশ নারী মূর্তি, একটি নসীমানা পিলার সাদৃশ ধাতব বস্তু, নগদ ৬৫ হাজার টাকা, আট মার্কিন ডলার এবং কষ্টিপাথর পরীক্ষা করার নকল কেমিক্যাল উদ্ধার করা হয়।

রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন জানান, আরিফুল ইসলাম ও সাদা মিয়া আন্তঃজেলা প্রতারক চক্রের সদস্য। তবে আরিফুজ্জামান ও সৌরভ সরকার প্রতারক নয়। আমিনুল ইসলাম ডলার কেনার প্রলোভন দেখিয়ে তাদের সেখানে নিয়ে গিয়েছিল ।

বদরগঞ্জ থানার ওসি আনিছুর রহমান জানান, গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে রংপুর জেলহাজতে পাঠানো হয়েছে। এঘটনায় পলাতক আরিফুল ইসলাম ও আটককৃত চার জনসহ মোট আটজনের নাম উল্লেখ এবং পাঁচজনকে অজ্ঞাত দেখিয়ে মামলা হয়েছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.