রংপুরের তরুণ সাংবাদিক ইউসুফ বাপ্পীর মৃত্যু

রংপুর ব্যুরো: রংপুর: রংপুরের গঙ্গাচড়া উপজেলা প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক ও দৈনিক যুগান্তর এবং প্রথম খবর প্রতিনিধি তরুণ সাংবাদিক ইউসুফ আলী বাপ্পী (৩৩) ভারতের দিল্লীর এ্যাপোলো হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় মারা গেছেন( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল শনিবার সকাল ১০ টায় দিনি মারা যান। তিনি দীর্ঘদিন ধরে কিডনি জনিত রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে রংপুরের সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

গঙ্গাচড়া প্রেসক্লাবের তথ্য ও যোগাযোগ সম্পাদক আব্দুল বারী স্বপন জানান, সাংবাদিক বাপ্পী দীর্ঘদিন থেকে কিডনি সমস্যা ভুগছিল। তাঁর দুটি কিডনি নষ্ট হয়ে যাওয়ায় ভারতের দিল্লীতে এ্যাপোলো হাসপাতালে চিকিত্সা গ্রহন করছিলেন। সেখানে ১ মাস চিকিত্সা গ্রহনের পর তার চাচা একটি কিডনি বাপ্পীকে দান করেন।

সেই কিডনি বাপ্পীর শরীরে স্থাপন করা হয়। কিডনি স্থাপনের ১ মাস চিকিত্সা শেষে একটু সুস্থ্য হয়ে বাড়িতে ফিরে আসেন বাপ্পী। বাড়িতে প্রায় দু-মাস অবস্থানের পর অসুস্থ্য বোধ করলে পুনরায় ভারতের দিল্লীর এ্যাপোলো হাসপাতালে চিকিত্সা জন্য যায়। সেখানে প্রায় ১ মাস চিকিত্সাধীন অবস্থায় তিনি গতকাল শনিবার সকাল ১০ টায় মারা যান। বাপ্পী সাংবাদিকতার পাশাপাশি ঠিকাদারী ব্যবসার সাথে জড়িত ছিলেন। আগামীকাল সোমবার দিল্লী থেকে তার মরদেহ ঢাকায় আসার কথা রয়েছে। লাশ দেশে আসার পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। গঙ্গাচড়ার হাসপাতাল সংলগ্ন এলাকার জাহাঙ্গীর হোসেনের একমাত্র পুত্র ছিলেন বাপ্পী। তিনি অবিবাহিত ছিলেন। এদিকে তার মৃত্যতে রংপুরের সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

তার মৃত্যুতে রংপুর প্রেসক্লাব সভাপতি সদরুল আলম দুলু, সেক্রেটারী রশিদ বাবু, রংপুর সাংবাদিক ইউনিয়ন সভাপতি সালেকুজ্জামান সালেক, সেক্রেটারী সরকার মাজহারুল মান্নান, রিপোর্টার্স ক্লাব সভাপতি হালিম আনছারী, সেক্রেটারী শাহ বায়েজীদ আহম্মেদ,বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়শেন রংপুর শাখার সভাপতি জাহিদ হোসেন লুসিড, সেক্রেচারী মমিনুল ইসলাম রিপনসহ রংপুরের সাংবাদিকরা শোক জানিয়েছেন। এঝাড়াও তার মৃত্যুতে গঙ্গাচড়া সাংবাদিক সমাজ ৭ দিনের শোক কর্মসূচি নিয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.