রংপুরের ঘাঘট তীরে ইজতেমার আখেরী মোনাজাতে লাখো মুসল্লীর সমাবেশ

রংপুর ব্যুরো:  আখেরী মোনাজাতে মহান আল্লাহর কাছে দু হাত তুলে লাখ লাখ মুসল্লীর আমীন আমীন ধ্বনিতে শেষ হলো রংপুর মহানগরীর দমদমায় ঘাঘট নদীর তীরে আঞ্চলিক ইজতেমা।

আজ শনিবার বেলা সাড়ে ১১ টা ৩৫ মিনিটে মোনাজাত শুরু করেন কাকরাইল মারকাজের মুরব্বি মাওলানা আশরাফ আলী। ইজতেমা থেকে ৫০ টি জামায়াত ইসলামের খেদমতে দেশের বিভিন্ন স্থানে রওয়ানা হন।

 

আজ শনিবার বেলা ১১ টা ৩৫ মিনিটে ইজতেমার মুল মেম্বার থেকে আখেরী মোনাজাত শুরু করেন মাওলানা আশরাফ আলী। তাবলিগের মুসল্লী ছাড়াও মহানগরী ও আশেপাশের উপজেলা এবং রংপুর বিভাগের বিভিন্ন জেলার কয়েক লাখ মুসল্লী এতে অংশ নেন। ইজতেমার মুল প্যান্ডেলের বাইরে নদীর তীরে, জমিতে, মহাসড়কে, আশেপাশের জমি,মাঠ, ও বাসা বাড়িতে মোনাজাতে শরীক হন বিভিন্ন বয়সি ও পেশার এসব মানুষ।

মোনাজাতে ওই এলাকার আকাশ বাতাসে ধ্বনিত হতে থাকে আমিন আমিন। মুসল্লীরা দু হাত তুলে মহান আল্লাহর কাছে নিজেদের গুনাহ মাফ ও দেশ এবং সারাবিশ্বের মুসলমানদের জন্য আল্লাহর কাছে প্রার্থনা করেন। মোনজাতের সময় রংপুর-ঢাকা মহাসড়কের মডার্ন মোড় থেকে মিঠাপুকুরের গড়ের মাথা পর্যন্ত মানুষে মানুষে ছেয়ে যায়। এসময় ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল। ১২ টা ২ মিনিটে মোনাজাত শেষ হয়।

ইজতেমার আঞ্চলিক মারকাজ মহল্লার মুরব্বী ও তাশকিল সদস্য আহসান হাবিব জানান, এবার এই ইজতেমা থেকে ৫০ টি জামায়াত দেশের বিভিন্ন স্থানে ইসলামের প্রচার ও প্রসারে চলে যাবে। শনিবারই জোহরের নামাজের পর অনেক জামায়াত নির্দিষ্ট জেলার উপজেলার ইউনিয়নের ওয়ার্ডের নির্দিষ্ট মসজিদের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন।

৫মবারের মতো রংপুরে এই আঞ্চলিক ইজতেমা অনু্িষ্ঠত হলো নগরী ও মিঠাপুকুরের সিমান্তে দমদমা ধর্মদাস মোহাম্মদপুর ও ইসলামপুর এলাকায় দমদমা নদীর তীরের ৪০ একর জমি জুড়ে। এবার এখানে ১৩ টি খেত্তায় রংপুর জেলা ছাড়াও বিভাগের ৭ জেলা এবং ইন্দোনেশিয়া ও ভারতের মুসল্লীরা অংশ নিয়েছিলেন। পুরো ইজমেতা সামাল দিতে ৪ শতাধিক তাবলিগের সাথি স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেছেন।

এছাড়াও নিরাপত্বার জন্য পুলিশ কন্ট্রোল রুম খোলা হয়েছিল। মেটাল ডিরেক্টর দিয়ে চেক করা হয়েছে সন্দেহভাজনদের। পোশাকি পুলিশ ও র‌্যাবের পাশাপাশি সাদা পোশাকি আইনশৃংখলা বাহিনী তিন স্তরে নিরপত্বা বলয় বসানো হয়েছিল। ফায়ার সার্ভিস এর বিশেষ টিম মোতায়েন করা ছিল। ইজতেমা মাঠকে ঘিরে বিভিন্ন ধরনের প্রায় দুই শতাধিক দোকানপাট বসেছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার(এসি) মো: জমির উদ্দিন জানান, ইজতেমার আখেরী মোনাজাতে দুই লাখেরও বেশী মুসল্লী অংশ নিয়েছেন। পোশাকি ও সাদা পোশাকি ৩ স্তরের নিরাপত্বা দেয়া হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.