যুদ্ধের মধ্যেই বড় সাফল্যের পথে ইউক্রেন

বিটিসি স্পোর্টস ডেস্ক: বোমা-বারুদের মধ্যেই কিছুটা আনন্দ। স্কটল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের পথে আরো এক ধাপ এগিয়ে গেল ইউক্রেন। এরপর আর শুধু ওয়েলসকে হারাতে হবে তাদের। তাহলেই বিশ্বকাপের মূলপর্বে খেলার সুযোগ পাবে তারা।
ইউক্রেন আদৌ বিশ্বকাপের কোয়ালিফায়ার পর্বের ম্যাচ খেলতে পারবে কি না, তা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। বস্তুত, স্কটল্যান্ডের সঙ্গে ম্যাচ আগেই হওয়ার কথা ছিল। কিন্তু যুদ্ধের জন্যই তা কিছুটা পিছিয়ে দেওয়া হয়।
বৃহস্পতিবার গ্লাসগোয় স্কটল্যান্ডের সঙ্গে ম্যাচ ছিল ইউক্রেনের। ঘরের মাঠে স্কটল্যান্ড আত্মবিশ্বাসীও ছিল। কিন্তু প্রথম থেকেই ম্যাচের রাশ ধরে নিয়েছিল ইউক্রেন। প্রথম অর্ধে একটি গোল দিয়ে এগিয়ে যায় হলুদ জার্সির খেলোয়াড়রা। দ্বিতীয় অর্ধে আরো একটি গোল দিয়ে তারা ব্যবধান বাড়িয়ে নেয়। এরপর প্রতি-আক্রমণে একটি গোল শোধ দেয় স্কটল্যান্ড। খেলার একেবারে শেষ মুহূর্তে ইনজুরি টাইমে তৃতীয় গোল করে ইউক্রেন।
খেলার পর স্কটল্যান্ডের অধিনায়ক বলেন, সব দিক থেকেই তাদের থেকে ইউক্রেন অনেক এগিয়ে ছিল।
এরপর ওয়েলসের সঙ্গে ইউক্রেনের ম্যাচ হবে কার্ডিফে। ওই ম্যাচে জিতলেই তারা পৌঁছে যাবে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে। যা হবে এক ঐতিহাসিক ঘটনা। বিশেষত যুদ্ধের মধ্যে এমন সাফল্য অকল্পনীয়।
ইউক্রেন দলের ফুটবলার এবং কোচও জানিয়েছেন, প্রতি মুহূর্তে তাদের ঘরের কথা মনে হচ্ছে। দেশের কথা, সাধারণ মানুষের কথা মনে পড়েছে। ইউক্রেনের মানুষ এক চরম দুঃসময়ের মধ্যে দিয়ে যাচ্ছে, এদিনের জয় তাদেরই উৎসর্গ করেছে ফুটবল দল। (সূত্র: ডয়েচে ভেলে)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.