যুদ্ধক্ষেত্রে প্রচেষ্টা বাড়ালেও পাল্টা আক্রমণ শুরু করেনি ইউক্রেন

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেন সংঘর্ষ রেখা বা ফ্রন্টলাইন জুড়ে প্রচেষ্টা বাড়িয়েছে, তবে তারা এখনও কিয়েভ দ্বারা ঘোষিত পাল্টা আক্রমণ শুরু করেনি, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ভারপ্রাপ্ত প্রধান ডেনিস পুশিলিন সোমবার বলেছেন।
‘আমরা সংঘর্ষ রেখা জুড়ে সক্রিয়তা দেখতে পাচ্ছি, তবে, এটি পাল্টা আক্রমণ নয় যার সম্পর্কে এত কথা বলা হয়েছে। আমরা দেখতে পাচ্ছি যে শত্রুরা নির্দিষ্ট এলাকায় যুদ্ধের মাধ্যমে পুনঃসংযোগ পরিচালনা করে আমাদের অবস্থানগুলি তদন্ত করার চেষ্টা করছে,’ তিনি রসিয়া ২৪ টিভি চ্যানেলে বলেছেন। ‘আমাদের এর জন্য প্রস্তুত হতে বলা হয়েছিল, এবং অবশ্যই আমরা এখন প্রস্তুত,’ পুশিলিন উল্লেখ করেছিলেন।
ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর সম্ভাব্য পাল্টা আক্রমণের বিষয়টি মিডিয়ায় বেশ কয়েক মাস ধরে আলোচনা করা হয়েছে, বিভিন্ন তারিখ উল্লেখ করা হয়েছে। রাশিয়ান পররাষ্ট্র মন্ত্রণালয় পূর্বে বলেছে যে, আসন্ন ইউক্রেনীয় পাল্টা আক্রমণ সম্পর্কে পশ্চিমা দেশগুলোর খোলা জল্পনা এ সংঘর্ষে তাদের সরাসরি জড়িত থাকার বিষয়টি নিশ্চিত করেছে।
এপ্রিলের শেষের দিকে, ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী আলেক্সি রেজনিকভ বলেছিলেন যে, ইউক্রেনের সেনাবাহিনী পাল্টা আক্রমণের জন্য বিশ্বব্যাপী প্রস্তুত। (সূত্র: তাস)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.