যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে দাঙ্গা, ইভাংকাকে তলব

বিটিসি আন্তর্জাতিক ডেস্কযুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন ক্যাপিটলে ২০২১ সালের ৬ জানুয়ারির দাঙ্গার ঘটনায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাংকা ট্রাম্পকে তলব করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দাঙ্গা তদন্তকারী কংগ্রেসনাল কমিটি তাকে স্বেচ্ছায় এই তদন্তে সহযোগিতা করার নির্দেশ দেয়। তবে ট্রাম্পের মেয়ে এ তদন্তে সহযোগিতা করবেন কিনা তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
ইভাংকা ট্রাম্পের কাছে পাঠানো একটি চিঠিতে কমিটির চেয়ারম্যান বেনি টম্পসন বলেছেন, প্যানেল তার কাছে জানতে চায় যে তিনি ২০২০ সালের নভেম্বরের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের হেরে যাওয়া কংগ্রেসনাল সার্টিফিকেশনকে ব্যর্থ করার জন্য তার বাবার প্রচেষ্টা সম্পর্কে তিনি কী জানেন।
আইনপ্রণেতারা ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে নতুন প্রেসিডেন্ট হিসেবে প্রত্যয়ন করার প্রাথমিক পর্যায়ে ট্রাম্পের সমর্থকরা ক্যাপিটলের ভেতরে তাণ্ডব চালালে তখন ট্রাম্প কী করেছেন তাও তারা জানতে চান।
টম্পসন বলেন, কমিটি তার বাবার হোয়াইট হাউসের উপদেষ্টা ইভাংকা ট্রাম্পের সঙ্গে দেখা করতে চায়। কারণ বাইডেনের অভিষেকের দুই সপ্তাহ আগে এবং ট্রাম্প ওয়াশিংটন ছেড়ে যাওয়ার আগে ২০২১ সালের ৬ জানুয়ারির সেই গুরুত্বপূর্ণ মুহুর্তে তিনি ট্রাম্পের সঙ্গে ছিলেন। (সূত্র: বিবিসি ও ভয়েস অব আমেরিকার)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.