মোড়েলগঞ্জের অবহেলিত চিংড়াখালী ইউনিয়ন : দলীয় মনোনয়ন প্রত্যাশায় একাধিকরা,পরিবর্তন চায়

মোড়েলগঞ্জ প্রতিনিধি: আসন্ন ইউপি নির্বাচনকে ঘিরে বাগেরহাটের মোরেলগঞ্জের চিংড়াখালী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশায় একাধিক নতুন মুখ, প্রচার-প্রচারণায় ব্যস্ত। নির্বাচনী হাওয়ায় মাঠ এখন সরগরম।
সকলে চাচ্ছেন পরিবর্তন। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন বর্তমান চেয়ারম্যান আলী আক্কাস বুলু, হুমায়ুন কবির হাওলাদার, এইচএম আবু হাসান, অধ্যাপক শ্যামল কুমার চন্দ্র, সবুর হোসেন শিকদার, কামরুজ্জামান হাওলাদার মিটুল ও নান্টু বক্স।
বিগত দিনে উন্নয়ন বঞ্চিত ৬নং চিংড়াখালী ইউনিয়ন। যোগাযোগ ব্যবস্থা থেকে শুরু করে উন্নয়নে ছোঁয়া লেশমাত্র লাগেনি এ ইউনিয়নটিতে। এখনো সাঁকো পাড়িয়ে যাতাযেত করতে হয় গ্রামবাসী ও শিক্ষার্থীদের। ইটের রাস্তাতো দূরের কথা, মাটির রাস্তা থেকে চলাচলের অনুপযোগী। সদ্য মাত্র স্থানীয় সংসদ সদস্য’র সহযোগিতায় পোলেরহাট হয়ে ইন্দুরকানি পর্যন্ত একটি রাস্তার কাজ শুরু হয়েছে।
গত ৫ বছরে দলীয় প্রতিকের বর্তমান চেয়ারম্যান আলী আক্কাস বুলু জনবিচ্ছিন্ন হয়ে দীর্ঘদিন ধরে উপজেলা শহরে অবস্থান করায়। কাঙ্খিত সেবা পায়নি সাধারণ জনগন। বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হওয়ায় কর্মীদেরকেও অবমূল্যায়ন। অভিযোগ রয়েছে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ। ক্ষোভ রয়েছে দলীয় কর্মী ও স্থানীয়দের।

স্থানীয়দের অভিযোগ, সদ্য বিতরণকৃত ১৯৪টি ভিজিডি কার্ড বিতরণে দুস্থ অসহায়দের কাছ থেকে আদায় করা হয়েছে নগদ অর্থ। দলীয় কর্মীরাও বাদ পড়েনি টাকা দিতে।

সরেজমিনে বলেশ্বর নদীর র্তীরবর্তী ঘেষা এ চিংড়াখালী ইউনিয়ন। এ ইউনিয়নটিতে রয়েছে ইতিহাস ও ঐতিয্য। স্বাধীনতার পরবর্তীতে আওয়ামী লীগের নির্বাচিত চেয়ারম্যান হয়েছে ৩ বার। বাকি সময়ে ইউনিয়নের নির্বাচিত জামায়াত-বিএনপির চেয়ারম্যান। মোট জনসংখ্যা ২৬ হাজার, ভোটার সংখ্যা প্রায় ১৩ হাজার। শিক্ষার হার ৭৫%। আয়ের উৎস্য কৃষি নির্ভরশীলতা।

ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মনোনয়ন প্রত্যাশী হুমায়ুন কবির হাওলাদার বলেন, ছাত্রজীবন থেকে ছাত্র রাজনীতির সাথে সম্পৃক্ত। ১২ বছর ধরে ইউনিয়ন যুবলীগের সভাপতি, বর্তমানে ৫ বছর ধরে আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি। দীর্ঘদিনের আওয়ামী পরিবারের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকায়। বিএনপি জোট সরকারের আমলে নির্যাতিত, হয়রানি মূলক মামলায় জেল খাটতে হয়েছে তার। বিগত দিনে এ ইউনিয়নে দায়িত্বে থাকা চেয়ারম্যান কোন উন্নয়ন মূলক কাজ দেখাতে পারেনি। শুধু দুর্নীতি ও অনিয়ম উপহার দিেিয়ছে চিংড়াখালীবাসিকে। মানুষের দুঃখ দুর্দশা লাঘবের জন্যই প্রার্থী হয়েছে তিনি। দলীয় মনোনয়ন পাবেন বলে আশাবাদি।

ইউনিয়ন যুবলীগের সভাপতি এইচএম আবু হাসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, পারিবারিকভাবেই আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। ইউনিয়নে বিগত ৮ বছর ছাত্রলীগের সভাপতির দায়িত্ব। পরবর্তীতে যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করছি।  জোট সরকারের আমলে তার পিতা সহ তাদের বিরুদ্ধে ৭টি হয়রানিমূলক মামলার দায়ের হয়েছে। তিনি নিজেও ২টি মামলার আসামি হয়েছিলেন। দলীও সিদ্ধান্তের বাহিরে নয়। আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে প্রত্যাশা দক্ষ সংগঠক ও জনগনের প্রিয় মানুষের হাতে নৌকা উপহার দেওয়ার দাবী জানান তিনি। সাধারণ জনগন পাশে আছে। দলীয় প্রতিক পাবেন বলে আশাবাদি।

আওয়ামী লীগ নেতা অধ্যাপক শ্যামল কুমার চন্দ্র বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, জোট সরকারের আমলে নির্যাতিত হয়েও দলের হাল ছাড়েনি। পরিকল্পিতভাবে বিগত নির্বাচনে একবার ঠকানো হয়েছে তাকে। এবারে নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন তিনি।

যুবলীগ নেতা সবুর হোসেন শিকদার বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, দীর্ঘদিন সৌদি শাখার যুবলীগের দায়িত্ব পালন করে একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ও আওয়ামী লীগ পরিবারের রাজনীতির সাথে জড়িত থাকায় দল থেকে মনোনয়ন প্রত্যাশা করছি। এ অবহেলিত চিংড়াখালীর মানুষ পরিবর্তন চায়।

ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি কামরুজ্জামান হাওলাদার মিটুল বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ইউনিয়নে দীর্ঘদিন যুবলীগের দায়িত্ব পালন করি। পরবর্তীতে বিদেশে গিয়েও সেখানেও বঙ্গবন্ধুর আর্দশের একজন কর্মী হিসেবে আওয়ামী লীগের হাল ছাড়েনি। বিগত দিনগুলোতে অনেক নির্যাতন সইতে হইছে। এলাকার উন্নয়নের জন্য সাধারণ মানুষের পাশে থেকে কাজ করতে চাই। চাই পরিবর্তন। দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন তিনি।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান চেয়ারম্যান আলী আক্কাস বুলু বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, চেয়ারম্যান নির্বাচিত হয়েও অনেকটাই দায়িত্ব পালন করতে পারেনি। স্থানীয় গ্রুপিং রাজনৈতিক প্রতিহিংসার শিকার ও নির্যাতন হয়ে। নিজের পরিবার পরিজন ছেড়ে নিরাপত্তার জন্য উপজেলা শহরে অবস্থান করতে হয়েছে। বর্তমান এমপি এ্যাড. আমিরুল আলম মিলন নির্বাচিত হওয়ার পরে এলাকায় ইতোমধ্যে কয়েকটি রাস্তার কাজ শুরু হয়েছে। ভিজিডি কার্ড বিতরণে অর্থ আদায়ের বিষয়টি সঠিক নয়। অনিয়ম দুর্নীতি আমাকে কখনও গ্রাস করতে পারেনি। পুর্নরায় নৌকা প্রতিক পাবেন বলে আশাবাদি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.