“মোহিনী” সাহিত্যদীপ পত্রিকার প্রথম বর্ষের ২য় সংখ্যার উদ্বোধন অনুষ্ঠান

বিশেষ (ভারত) প্রতিনিধি: “মোহিনী” সাহিত্যদীপ পত্রিকার প্রথম বর্ষের ২য় সংখ্যার উদ্বোধন হল কৃষ্ণপদ মেমোরিয়াল হলে। পত্রিকার উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যক্তিবর্গরা।
কবি,সাহিত্যিক,সাংবাদিক শ্রী বরুণ চক্রবর্তী, কবি সাহিত্যিক শ্রী জয়দীপ চট্টোপাধ্যায়, কবি সাহিত্যিক এবং সাংবাদিক :শ্রী কৌশিক গাঙ্গুলী, কবি,সাহিত্যিক শ্রীমতী জয়া ঘটক, শ্রী অমল কর মহাশয়।
ছিলেন জাতীয় এবং আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত কারূিশিল্পী ঋতুপর্ণা কর পাল, প্রখ্যাত বিদ্বানসস এবং পত্রিকার সহ সভাপতি ড: মোণালীসা পট্টনায়ক। বিশিষ্ট অভীজ্ঞ সুগায়িকা ও অভীজ্ঞ খেলোয়াড়(জেলার স্তরে): শ্রীমতী রাণী কর। কো প্রেসিডেন্ট সন্ধ্যা পাল, ভাইস-প্রেসিডন্ট শ্রীমতী কল্পনা বিশ্বাস।
পত্রিকার প্রেসিডেন্ট বিশিষ্ট কবি, সাহিত্যিক, গল্পকার শ্রী নীল মিত্র এবং সম্পাদিকা সংগীত শিল্পী ও লেখিকা নবপর্ণা দুজনেই জানান *মোহিনী সাহিত্যদীপ পত্রিকার লক্ষ্য একটিই, কলুষমুক্ত হয়ে সমাজের জন্য ভালো কাজ করা।
গুণীজনদের কে তার যথাযথ সন্মান প্রদান করা। সাহিত্য সংস্কৃতির যে কোন বিষয়ের লেখাকে প্রাধান্য দেওয়া। আমাদের এই পৃথিবীর জন্য ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য ভালো কাজ করা ও আগামী প্রজন্মের সবাইাকে ভালো কাজের প্রেরণা দেওয়া। বহু নতুন প্রজন্ম আগ্ৰহ দেখিয়েছেন মোহিনীর সঙ্গে যুক্ত হয়ে ভালো কাজ করবার জন্য।
মোহিনী সাহিত্যদীপ পত্রিকার এটাই পরম প্রাপ্তি। “মোহিনী” সাহিত্যদীপ পত্রিকা এই বছর থেকে সেরার সেরা পুরষ্কার শুরু করেছে। প্রথম পর্যায়ে “সেরার সেরা হলেন “শ্রীমতী শর্মিষ্ঠা মিত্র সেনগুপ্ত”।
*মোহিনী সাহিত্যদীপ পত্রিকার সেদিন অনুষ্ঠানটি শ্রীমতী রীতা ভদ্রের সঙ্গীত পরিবেশনের মধ্যে দিয়ে সূচনা হয়। শিশু শিল্পী হিসেবে সংগীত পরিবেশন ও সুকুমার রায়ের ছড়া পরিবেশন করে কৃতাঞ্জলি (দিল্লি) এবং উড়িষ্যার দেশাত্মবোধক সংগীত পরিবেশন করেছেন মোহিনীর কো. ভাইস-প্রেসিডেন্ট ডঃ মোনালিসা পট্টনায়ক। হয় কবিতা পাঠ। শিল্পকলা, প্রাচীন ও আধুনিক সাহিত্য, ইতিহাস, ধর্ম, রাজনীতি এবং জীবনকাহিনীসহ নানা বিষয়ে তিনি বিচরণ করতেন এবং বহু গ্রন্থ রচনা করেছিলেন, সেই পদ্মভূষণ ঐতিহাসিক ডঃ নীহাররঞ্জন রায় স্মৃতি পুরষ্কার প্রদান করা হয় মোহিনীর অনুষ্ঠানে, কিছু বিশিষ্ট গুণীজনদের।
সব মিলিয়ে “মোহিণী” সাহিত্যদীপ পত্রিকার প্রকাশ অনুষ্ঠান সাহিত্য জগতের আর একটি অধ্যায়ের সূচনা করল। বিটিসি নিউজ-এর পক্ষ থেকে রইল এই পত্রিকার জন্য রইল শুভেচ্ছা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (ভারত) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.