মোবাইল প্রতিকের একাধিক নির্বাচনী অফিস ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনের দিন ঘনিয়ে আসার সাথে সাথে বাড়ছে নির্বাচনী সহিংসতা। স্বতন্ত্র প্রার্থী মো. সামিউল হক লিটনের মোবাইল প্রতিকের সমর্থক কে পেটানোর পর একাধিক অফিস ঘর ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে।
অভিযোগের তীর নৌকা প্রার্থীর দিকে। অবশ্য এসব অভিযোগ অস্বীকার করে নিজেরাই ঘটনা ঘটিয়ে সরকারের নির্বাচনী ব্যবস্থাকে বিতর্কিত ও নির্বাচনী পরিবেশ নষ্টের কথা বলেছেন নৌকা প্রতিকের প্রার্থী।
জানা গেছে, গতকাল সোমবার রাতে স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটনের ২টি নির্বাচনী কার্যালয়ে আগুন এবং ৩টি কার্যালয় ভাংচুরসহ নির্বাচনী প্রচারে বাধা প্রদানের অভিযোগ ওঠে নৌকার প্রার্থীর বিরুদ্ধে।
এব্যাপারে মেয়র প্রার্থী সামিউল হক লিটন জানান, ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থীর সমর্থকরা তার নেতাকর্মীদের প্রচারকাজে বাধা, হামলা ও ভয়ভীতি প্রদর্শন করছে।
গতকাল সোমবার রাতে আমার ২টি নির্বাচনী কার্যালয়ে আগুন ও ৫টি তে ভাংচুর চালানো হয়েছে। বিষয়টি স্থানীয় প্রশাসন ও নির্বাচন অফিস কে জানানো হয়েছে। তিনি আসন্ন নির্বাচন যেন সুষ্ঠ ও সুন্দর পরিবেশে সম্পন্ন হয় এবং ভোটাররা নির্ভয়ে ভোটকেন্দ্রে যেতে পারে সে ব্যবস্থা নেয়ার জোর দাবী জানান।
এবিষয়ে নৌকা মনোনীত প্রার্থী মো: মোখলেসুর রহমান তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করে বলেন, বিদ্রোহী প্রার্থীরা সরকারের ভাবমুর্তি নষ্ট করার জন্য নিজেরা অপকর্ম করে আমার উপর দোষ চাপাচ্ছে। তিনি দাবী করেন নির্বাচনী পরিবেশ সুন্দর এবং উৎসব মুখর থাকলেও বিদ্রোহী মেয়র প্রার্থীরা নির্বাচনী মাঠ নষ্ট করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে।
জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান বিটিসি নিউজকে বলেন, বর্তমানে নির্বাচনী পরিবেশ ভাল রয়েছে। একটি লিখিত অভিযোগের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হয়েছে। তবে ভাংচুর বা আচরন বিধি ভাঙ্গার কোন ঘটনা ঘটেনি। কোন পক্ষ যেন নির্বাচনী পরিবেশ নষ্ট করতে না পারে, সেজন্য প্রশাসন ও নির্বাচন অফিস সতর্ক রয়েছে।
তিনি আরও বলেন, আগামী ২ নভেম্বর ৭২ টি কেন্দ্রে ই.ভি.এম পদ্ধতিতে ১ লাখ ৪৫ হাজার ৪’শ ৯৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এদিকে সচেতন নাগরিক কমিটি ও টি আই বি জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট সাইফুল ইসলাম রেজা নির্বাচনে জনগণের আস্থা ফেরাতে-যেসব অভিযোগ আসছে, সেগুলো সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তদন্ত করে ব্যবস্থা নেয়ার আহবান জানান। পৌর নির্বাচনে ৪ মেয়র প্রার্থী, ৮৭ জন কাউন্সিলর প্রার্থী এবং ২২ জন মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.