মোংলা বন্দরে যুক্ত হলো অত্যাধুনিক ‘নীল কমল’ ও ‘জয়মনি’ নামে দুই জলযান

বাগেরহাট প্রতিনিধি: বিদেশি বানিজ্যিক জাহাজকে দ্রুত ও নিরাপদে জেটিতে আনতে মোংলা বন্দরে যুক্ত হয়েছে ‘এমটি নীল কমল’ ও ‘এমটি জয়মনি’ নামে দুটি আধুনিক জলযান।
আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর ২টায় জলযান দুটির আনুষ্ঠানিক উদ্ধোধন করেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহীন রহমান।
জানা যায়, গতকাল বুধবার দুপুরে হংকংয়ের চিও লি শিপইয়ার্ড থেকে নির্মিত এই টাগবোট দুটি বন্দরের ৮ নম্বর জেটিতে এসে পৌঁছে। সর্বোচ্চ ক্ষমতাসম্পন্ন ৭০ বোলার্ড পুলের পাওয়ার রয়েছে এ টাগ বোটের।
এর আগে মোংলা বন্দরের টাগ বোটে সর্বোচ্চ ক্ষমতাসম্পন্ন টাগ বোট ছিল ৪০ বোলার্ড এর টাগ বোট।
মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহীন রহমান বিটিসি নিউজকে বলেন, ৭০ বোলার্ডের টাগ বোট যুক্ত হওয়ায় মোংলা বন্দরের আসা বড় আকারের বানিজ্যিক জাহাজগুলো দ্রুত ও নিরাপদে বন্দর জেটিতে আনা সম্ভব হবে। এতে সার্বিকভাবে জাহাজ পরিচালনায় মোংলা বন্দরের সক্ষমতায় নবনিগন্তের শুরু হলো।
বন্দরের জলযান বহরে যুক্ত হওয়া এমটি নীল কমল ও এমটি জয়মনি জলযানের স্বগত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন মো. আসাদুজ্জামান, পরিচালক (প্রশাসন) শাহীনুর রহমান, প্রধান অর্থ ও হিসাব রক্ষন কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমান, সচিব কালাচাঁদ সিংহ, প্রধান হাইড্রোগ্রাফার কমান্ডার রাসেল আহমেদ খান, বোর্ড ও জনসংযোগ বিভাগের উপ সচিব মো. মাকরুজ্জামান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.