মে‌হে‌ন্দিগ‌ঞ্জে ত্রিমুখী সংঘর্ষে আহত-৩৩, গুলিবর্ষণ ৪৬ রাউন্ড

বরিশাল ব্যুরো: ব‌রিশালের মে‌হে‌ন্দিগ‌ঞ্জ উপ‌জেলার দক্ষিণ উলানিয়া ইউ‌নিয়ন প‌রিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থক ও পু‌লি‌শের ম‌ধ্যে ত্রিমুখী সংঘ‌র্ষে ৩ জন পুলিশ সদস্যসহ ৩৩ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ ৪৬ রাউন্ড গুলি বর্ষণ করে।
বিবাদমান দুই প‌ক্ষের ৭ জন‌কে গ্রেপ্তারও করা হ‌য়ে‌ছে। প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্র‌ণে অ‌তি‌রিক্ত পু‌লিশ মোতা‌য়েন করা হ‌য়ে‌ছে। এ ঘটনায় শনিবার সকালে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।
সংঘ‌র্ষে আহত ১০ জন‌কে গতকাল শুক্রবার (০৪ ডিসেম্বর) মধ্যরা‌তে ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়।
ব‌রিশা‌লের অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার নাঈমুল হক বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গতকাল শুক্রবার (০৪ ডিসেম্বর) বিকেলে আচরণবিধি ভঙ্গ করার অভিযোগে স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রুমা সরদারকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ বিষয় নিয়ে তার সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। অপরদিকে এ বিষয়টি নিয়ে নৌকা মার্কার প্রার্থী কাজী আব্দুল হালিম মিলন চৌধুরীর সমর্থকরা উল্লাস প্রকাশ করে।
বিষয়টি ভালোভাবে নিতে পারেনি স্বতন্ত্র প্রার্থী রুমা সরদারের সমর্থকরা। এ ঘটনায় দুই পক্ষ রাত ১০টার পর দক্ষিণ উলানিয়ার লালগঞ্জ বাজার এলাকায় মুখোমুখি অবস্থান নেয় এবং ঘণ্টাব্যাপী সংঘর্ষে জড়ায়। এক পর্যায়ে তারা পাল্টাপাল্টি ইট-পাটকেলও নিক্ষেপ করে।
পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে থামানোর চেষ্টা চালায়। এ সময় তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪৬ রাউন্ড গুলি বর্ষণ করে।
বিবাদমান দুই পক্ষ পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এই সংঘর্ষে দুই প্রার্থীর কমপক্ষে ৩০ জন সমর্থক আহত হন। পাশাপাশি ইটের আঘাতে ৩ পুলিশ সদস্য আহত হন।
আহত‌দের ম‌ধ্যে ৩ জন পুলিশ সদস্য‌কে মে‌হে‌ন্দিগঞ্জ উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে ভ‌র্তি করা হয়। বাকী আহত‌দের ম‌ধ্যে ১০ জন‌কে ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ও বি‌ভিন্ন বেসরকারি হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়।
এ ব্যাপারে বরিশালের পুলিশ সুপার সাইফুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। ভবিষ্যতে আর যেন কোন সংঘর্ষ না হয়, সে ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে।
প্রসঙ্গত, আগামী ১০ ডিসেম্বর দক্ষিণ উলানিয়া ও উত্তর উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বরিশাল ব্যুরো প্রধান আল মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.