মেসি’র নামে স্টেডিয়াম

বিটিসি স্পোর্টস ডেস্ক: স্পেনের পেশাদার ফুটবল ক্লাব বার্সেলোনার সভাপতি পদপ্রার্থী এমিলি রৌসাদ ঘোষণা দিয়েছেন, আগামী নির্বাচনে জয়ী হলে বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্পের নাম বদলে রাখা হবে লিওনেল মেসির নামে। তবে এ বিষয়ে সবার অনাপত্তি নিশ্চিত করতে একটি গণভোটের আয়োজন করবেন তিনি।
গত মাসে বার্সেলোনার প্রেসিডেন্টের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন জোসেফ মারিয়া বার্তেমেউ। তাই নতুন প্রেসিডেন্ট বাছাইয়ের জন্য আগামী জানুয়ারিতে বার্সেলোনার ক্লাব নির্বাচন। সেখানে লড়বেন রৌসাদও।
এরই মধ্যে বেশ কয়েকজন নিজেদের সভাপতি পদে প্রার্থী ঘোষণা করেছেন। শুরু করে দিয়েছেন তাদের প্রচারণার কাজ। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। রৌসাদও সভাপতি প্রার্থী হিসেবে নিজের ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরছেন।
সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, চলতি মৌসুম শেষে মেসির চুক্তি শেষ হয়ে যাবে ঠিক। তবু তিনি বার্সার ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ হিসেবেই থাকবেন। আমরা ন্যু ক্যাম্পের নতুন নাম ন্যু ক্যাম্প লিও মেসি রাখার জন্য একটি গণভোটের আয়োজন করব।’
ন্যু ক্যাম্প বার্সেলোনার ঐতিহ্যবাহী স্টেডিয়াম। ক্লাবটির ইতিহাসের সঙ্গে, বহু সফলতার সঙ্গে জড়িয়ে আছে এই নাম। সেই নামটিই এবার পরিবর্তন করে রাখা হবে মেসির নামে!
এছাড়া নির্বাচিত হলে আগামী মৌসুমে নেইমার ও আরেকজন তারকাকে দলে ভেড়ানোর প্রতিশ্রুতিও দিয়েছেন রৌসাদ।
সেই সঙ্গে মেসিকে ধরে রাখতে সর্বোচ্চ প্রচেষ্টা চালাবেন বলে ঘোষণা দিয়েছেন তিনি।
আগামী গ্রীষ্মেই মেসির ক্লাব ছাড়ার গুঞ্জন দিনে দিনে আরও জোরালো হচ্ছে। তাই মেসির নামে স্টেডিয়ামের নামকরণ তাকে ক্লাবে রাখার একটি কৌশল বলে মনে করছেন সংশ্লিষ্টরা। (সূত্র: মিররের। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.