মেসির জোড়া গোলে আর্জেন্টিনার দুর্দান্ত জয়

বিটিসি স্পোর্টস ডেস্ক: লিওনেল মেসির কাঁধে চেপে আরেকটি অনায়াস জয় তুলে নিয়েছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কাতার বিশ্বকাপের জার্সি পরে প্রথমবারের মতো নেমে জোড়া গোল করলেন মেসি। আর তাতেই হন্ডুরাসের বিপক্ষে বড় জয় পেল কোচ লিওনেল স্কালোনির দল।
বাংলাদেশ সময় শনিবার সকালে মায়ামির হার্ড রক স্টেডিয়ামে প্রীতি ম্যাচে হন্ডুরাসকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। লাউতারো মার্টিনেজের গোলে দল এগিয়ে যাওয়ার পর দুবার বল জালে পাঠান মেসি।
ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত কেবল বল দখলেই নয় আক্রমণেও একচেটিয়া আধিপত্য ছিল আর্জেন্টিনার। প্রথমার্ধে নিজেদের অর্ধ থেকে বেরই হতে পারেনি হন্ডুরাস, দ্বিতীয় অর্ধেও চিত্রপটে তেমন পরিবর্তন আসেনি।
ম্যাচের বয়স তখন ১৬ মিনিট তখন মাঝমাঠ থেকে মেসির বাড়ানো বল বক্সে খুঁজে পায় আলেহান্দ্রো পাপু গোমেজকে। তার স্কয়ার করা বল সহজে প্রতিপক্ষের জালে জড়িয়ে দেন লাউতারো মার্টিনেজ।
বিরতির ঠিক আগে মেলে দ্বিতীয় গোলের দেখা। ডি-বক্সে জিওভানি লো সেলসো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। নিখুঁত স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন লিওনেল মেসি। আর তাতে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টানিরা।
বিরতি থেকে ফিরেও আধিপত্য ধরে রাখে আর্জেন্টিনা। ৬০তম মিনিটে ব্যবধান আরও বাড়ানোর সুবর্ণ সুযোগ পান মার্টিনেজের বদলি নামা হুলিয়ান আলভারেস। সামনে একমাত্র বাধা ছিল গোলরক্ষক, কিন্তু তার গায়ে মেরে বসেন ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড।
এরপর বেঞ্চের শক্তি বাজিয়ে দেখার দিকে মনোযোগ দেন কোচ স্কালোনি। তাতে তিয়াগো আলমাদা পান প্রথম আন্তর্জাতিক ম্যাচের স্বাদ, সময় পান ইউলিয়ান আলভারেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টাররা।
ম্যাচের ৬৯তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগান মেসি। অসাধারণ এক গোল করে বসেন আর্জেন্টাইন সুপার স্টার। এনসো ফের্নান্দেসের চাপের মুখে বল হারিয়ে ফেলে হন্ডুরাসের কেরভিন। আলগা বল পেয়ে ২৫ গজ দূর থেকে স্কুপ শট নেন মেসি, আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে তা খুঁজে নেয় ঠিকানা।
এ নিয়ে জাতীয় দলের হয়ে ৮৮টি গোল করলেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী।
এ দিন হ্যাটট্রিক হতে পারতো পিএসজি তারকার। ৮৪তম মিনিটে বক্সের বাইরে থেকে তার লাফিয়ে নেওয়া শট ক্রসবারের সামান্য ওপর দিয়ে যায়।
শেষমেশ ৩-০ ব্যবধান ধরে রেখেই ম্যাচ শেষ করে আর্জেন্টিনা। এই নিয়ে রেকর্ড ৩৪ ম্যাচ অপরাজিত রইলো স্কালোনির দল। আগামী ২৮ সেপ্টেম্বর জ্যামাইকার মুখোমুখি হবে আর্জেন্টিনা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.