মেধাবী শিক্ষার্থী আরমানের পাশে দাঁড়ালো হাবিপ্রবি সাংবাদিক সমিতি

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( হাবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষের দ্বিতীয় অপেক্ষমান তালিকার ভর্তি কার্যক্রম শুরু হবে আগামীকাল সোমবার। কিন্তু কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার মোঃ আরমান হোসেন পলাশ নামে হাবিপ্রবিতে ভর্তিচ্ছুক(‘ এ ‘ ইউনিটে মেধাতালিকায় ৩০১) এক মেধাবী শিক্ষার্থী অর্থাভাবে ভর্তি হতে পারছেনা। এ নিয়ে বিভিন্ন গ্রুপে লিখালিখি হলে আরমানকে ভর্তির জন্য সহায়তার হাত বাড়িয়ে দেয় বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যম সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতি(হাবিপ্রবিসাস)।
আরমানের সাথে তাঁর ভর্তির ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, “দ্বিতীয় অপেক্ষমান তালিকায় হাবিপ্রবির মাংস্যবিজ্ঞান অনুষদে( রোল নম্বর ১০৯২৩৮ ) আমার ভর্তির খবর পাওয়ার পর থেকে চিন্তায় পরে গিয়েছিলাম কিভাবে ভর্তি হবো। কারণ আমার বাবা একজন রিক্সা চালাক। এছাড়া তিনি আমার কোচিং এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে গিয়ে এরই মাঝে সুদের উপর ৭০ হাজার টাকার মতো ঋণ করেছেন। তাই ধরেই নিয়েছিলাম আমি হয়তো ভর্তি হতে পারবনা । কিন্তু মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমার দুর্দিনে পাশে দাঁড়ায় হাবিপ্রবি সাংবাদিক সমিতি। আমি আজীবন সংগঠনটির মানুষগুরোর উপর কৃতজ্ঞ থাকবো। কারণ তাঁদের সহায়তার কারণেই আজ আমার লালিত স্বপ্ন পূরণ হতে যাচ্ছে “। এ সময় আরমান সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।
এদিকে হাবিপ্রবি সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ মিরাজুল আল মিশকাত বলেন, ” এবারই প্রথম আমরা এমন ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছিলাম যাতে কমপক্ষে একজন অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীর মুখে হাসি ফোটাতে পারি। এ লক্ষ্যে ভর্তি পরীক্ষা চলাকালীন আমরা ক্যাম্পিং করি। এসময় হাবিপ্রবিসাসের নবাগত সদস্যরা অনেক সময় দিয়ে এই অর্থ সংগ্রহ করেন। আমরা আরমানের স্বপ্নের ভাগীদার হতে পেরে গর্বিত “।
অন্যদিকে আরমানকে সহায়তা প্রদানের সময় উপস্থিত ছিলেন হাবিপ্রবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মুহিউদ্দিন নুর ( প্লানিং এন্ড ডেভলপমেন্ট অফিসার, হাবিপ্রবি)। এছাড়া উপস্থিত ছিলেন সংগঠনটির বতর্মান সভাপতি সহ অন্যান্য সদস্যরা।
উল্লেখ্য যে, আরমান নাগেশ্বরী দয়াময়ী পাইলট একাডেমী স্কুলের বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক পরীক্ষায় GPA 4.95 ও নাগেশ্বেরী সরকারি কলেজের বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় GPA 5 অর্জন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.