উজিরপুরে অসহায় পরিবারের শেষ সম্বল ভিটে-মাটি জোরপূর্বক দখল করেছে ভূমিদস্যুরা সর্বশান্ত হয়ে ঘুরে বেড়াচ্ছে দ্বারে দ্বারে

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুরে অসহায় পরিবারের শেষ সম্বল ভিটে-মাটি জোড় পূর্বক দখল করেছে ভূমিদস্যুরা বলে অভিযোগ পাওয়া গেছে। সর্বশান্ত হয়ে ঘুরে বেড়াচ্ছে মোড়লদের দ্বারে দ্বারে।

ভূক্তভোগী পরিবার সূত্রে জানা যায় উপজেলার বামরাইল ইউনিয়নের দক্ষিণ মোড়াকাঠী গ্রামের আর্শেদ আলী হাওলাদারের মৃত্যুবরণ করার পরে তার স্থাবর অস্থাবর সম্পত্তির মালিক হন তার ছেলে নুরুল ইসলাম, সামছুল হক হাওলাদার, ফজলুল হক হাওলাদার, হারুন অর রশিদ হাওলাদার, ফাতেমা বেগম, খাদিজা বেগম।

২৫ বছর পূর্বে বড়ভাই নুরুল ইসলাম, হাওলাদার ও ছোট ভাই হারুন অর রশিদ হাওলাদার মিলে ফজলুল হক হাওলাদার ও খাজিদা বেগমের কাছ থেকে জোড় পূর্বক একটি অলিখিত ষ্টাম্পে স্বাক্ষর নিয়ে তাদেরকে বাড়ী থেকে তাড়িয়ে দেয়। বিভিন্ন সময় ফজলুল হক হাওলাদার বাড়ীতে আসার জন্য ভাইদের কাছে ফোন করে কাকুতি মিনতী করলে তাকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকী দেয় সেই ভয়ে সে এলাকায় নিজ বাড়ীতে আসতে সাহস পাচ্ছে না ।

কিছুদিন পূর্বে ফজলুল হক স্থানীয়দের কাছে আশ্রয় নেয় এবং শালিশীর মাধ্যমে তার পৈত্রিক আত্মস্বাৎকৃত জমি ফেরত পাওয়ার দাবী জানান। আরো জানা যায় কামিনউদ্দিন হাওলাদার সি,এস রেকর্ড মূলে মালিক থাকায় তার প্রথম স্ত্রী ময়ফুল বিবির গর্ভজাত পুত্র আর্শেদ আলী, মাজেদ আলী কন্যা অমৃতজান বিবি,শরফজান বিবি।

প্রথম স্ত্রী মারা যাওয়ার পড়ে তিনি লালমন বিবিকে বিবাহ করেন। তার গর্ভজাত সন্তান হামেদ হাওলাদার, হায়াতুন নেছা, আফছারুন নেছা ওয়ারিশ সূত্রে এস,এ রেকর্ড মূলে জমির মালিক হন।

এরপর আর্শেদ আলী হাওলাদারের সন্তানরা ওয়ারিশ মূলে জমির প্রকৃত মালিক হন। এব্যাপারে ভুক্তভোগী ফজলুল হক হাওলাদার ও খাদিজা বেগম বিটিসি নিউজ এর প্রতিবেদককে কান্নার কন্ঠে জানান, আমরা অসহায় হওয়ায় আমাদের পৈত্রিক সূত্রে প্রাপ্ত ভিটেমাটি ও বসতঘর জোড়পূর্বক একটি ষ্টাম্পে স্বাক্ষর নিয়ে আমাদেরকে বিভিন্ন ভয়ভীতি ও হত্যার হুমকী দিয়ে বাড়ী থেকে তারিয়ে দিয়েছে ঐ ভূমিদস্যু সন্ত্রাসীরা। আমরা ২৫ বছর যাবৎ তাদের ভয়ে ঢাকায় বসবাস করছি।

এমনকী বি,এস পরচায় আমাদের নাম অন্তর্ভূক্ত করেননি। অভিযুক্ত নুরুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করতে চাইলে ফোনটি বন্ধ পাওয়া যায়। ওই ভূমিদস্যুদের কবল থেকে রেহাই পেতে প্রশাসনের উর্দ্ধোতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন অসহায় পরিবার ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.