মূল্যবৃদ্ধির প্রতিবাদে প্যারিসের রাস্তায় হাজারো মানুষের বিক্ষোভ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অব্যাহত মূল্যবৃদ্ধির প্রতিবাদে ফ্রান্সের রাজধানী প্যারিসের রাস্তায় বিক্ষোভ করেছে হাজার হাজার মানুষ।
ইউরোপের এই দেশটির তেল শোধনাগারগুলোতে উচ্চ মজুরির দাবিতে সপ্তাহব্যাপী ধর্মঘটের মধ্যে রোববার (১৬ অক্টোবর) রাজধানী প্যারিসের রাস্তায় নামেন তারা। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।
প্রতিবেদনে বলা হয়েছে, কট্টর-বাম দল লা ফ্রান্স ইনসুমিস (ফ্রান্স আনবোড) এর নেতা জিন-লুক মেলেনচন রোববার এই বছরের সাহিত্যে নোবেল পুরস্কার বিজয়ী অ্যানি আর্নাক্সের সাথে মিছিল করেন। সেখান থেকে মঙ্গলবার সাধারণ ধর্মঘটের ডাক দেন তিনি।

প্যারিসের রাস্তায় হাজারো মানুষের বিক্ষোভ

আয়োজকরা জানিয়েছেন, রোববারের সমাবেশে ১ লাখ ৪০ হাজার মানুষ অংশ নিয়েছিলেন। তবে ফ্রান্সের পুলিশ আগে জানিয়েছিল যে অন্তত ৩০ হাজার মানুষ বিক্ষোভে অংশগ্রহণ করবে।
এদিকে ফ্রান্সের বাজেট মন্ত্রী গ্যাব্রিয়েল আটাল দাবি করেছেন বামপন্থি এই জোট (আনবোর্ড পার্টি) বর্তমান পরিস্থিতিকে কাজে লাগানোর চেষ্টা করছে। ফ্রান্সের একটি রেডিওকে দেয়া সাক্ষাৎকারে তিনি জানান, রোববার যারা বিক্ষোভ করেছে তারা বর্তমান পরিস্থিতি কাজে লাগিয়ে দেশকে অবরুদ্ধ করতে চায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.