মুগ্ধতা ছড়াচ্ছেন রিয়ালের মিডফিল্ডত্রয়ী

বিটিসি স্পোর্টস ডেস্ক: মার্টিন ওডেগার, দানি কেবায়োস, ফেদে ভালভের্দে ও এদুয়ার্দ কামাভিঙ্গা প্রত্যেকেই চেষ্টা  করেছেন মিডফিল্ডের জায়গাটা নিজের করতে। কিন্তু কেউই শেষ পর্যন্ত একাদশে নিয়মিত হতে পারেননি। তাই এতোদিন পরও রিয়াল মাদ্রিদে কাসেমিরো, লুকা মদ্রিচ ও টনি ক্রুসের জায়গাটা এখনো অটুট রয়েছে। বরাবরের মতো গত পরশুও গত রবিবার (২১ নভেম্বর) গ্রানাডার বিপক্ষে অসাধারণ ছিলেন এই মিডফিল্ডত্রয়ী, আর ছড়িয়েছেন মুগ্ধতা। তাতে রিয়াল মাদ্রিদ ৪-১ গোলের জয়টাও পেয়েছে দারুণভাবে।
প্রতিটি গোলেই অবদান রেখেছেন মিডফিল্ডাররা। ১৯ মিনিটে ক্রুসের নিখুত পাস থেকে বল জালে পাঠান মার্কো আসেনসিও। ৬ মিনিট পর ব্যবধান দ্বিগুন করেন নাচো। এখানেও সহায়তা ক্রুসের।  ৫৬ মিনিটে নিজে গোল করার সুযোগ থাকলেও তা ভিনিসিয়াস জুনিয়রকে দিয়ে করান মদ্রিচ। আর ৭৬ মিনিটে কাসেমিরোর থ্রু বলে গ্রানাডার কফিনে শেষ পেরেকটি ঠুকান ফারলা মদি।
মিডফিল্ডত্রয়ীর এমন পারফরম্যান্সের পর হয়তো তাদের বিশ্রাম দেয়ারও সাহস করবেন না কোচ কার্লো আনচেলত্তি। ম্যাচ শেষে নিজের মুগ্ধতার কথা জানিয়ে তিনি বলেন, ‘আমার কাছে তারা এখনো বিশ্বের সেরা মিডফিল্ডার। আমাকে বলতেই হবে এই শক্তিশালী ত্রয়ী আমাকে অবাক করেছে। তারা এমন কিছু করে, যার জন্য আমার বলার প্রয়োজনও হয় না। তবে সেটা তারা  প্রকৃতিগতভাবেই করে থাকে। ক্লাবের জন্য অসাধারণ সুবিধা হলো তারা অতীত, তারা বর্তমান এবং স্বল্প মেয়াদে তারাই ভবিষ্যত।’
এই জয়ে ১৩ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে এক ম্যাচ বেশি খেলা রিয়াল সোসিয়েদাদ।
রিয়ালের মতো শীর্ষে থাকলেও সিরি আ লিগে প্রথমবার হারের মুখ দেখেছে নাপোলি। আগের দিন এসি মিলান হারায় পরশু ব্যবধানটা এগিয়ে নেওয়ার সুযোগ ছিল তাদের। কিন্তু রোমাঞ্চকর ম্যাচে ইন্টার মিলানের কাছে ৩-২ গোলে হেরে বসে লুসিয়ানো স্পালেত্তির দল। যার ফলে ১৩ ম্যাচ শেষে এসি মিলানের সমান ৩২ পয়েন্ট থাকলে শুধুমাত্র গোল গড়ে এগিয়ে থাকায় শীর্ষে আছে তারা।
এদিকে, ফরাসি লিগে ফের ঘটলো মারামারি ঘটনা। এবারো হামলার শিকার অলিম্পিক মার্শেই মিডফিল্ডার দিমিত্রি পায়েত। লিওর মাঠে ম্যাচের পাঁচ মিনিট না যেতেই গ্যালারি থেকে বোতল দিয়ে আঘাত করা হয় তাকে। সঙ্গে সঙ্গেই বেধে যায় হট্টগোল। নিরাপত্তার ভয়ে আর খেলতেই নামেনি মার্শেই। যার কারণে স্থগিত হয় ম্যাচ। এর আগে দর্শকের সঙ্গে মারামারির ঘটনায় স্থগিত হয় নিস-মার্শেই ম্যাচটিও। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.