মুক্তিযোদ্ধা সন্তানদের ওপর হামলার প্রতিবাদে রাবিতে অবস্থান কর্মসূচি

রাবি প্রতিনিধি: ঢাকার গণভবনের সামনে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্মের ওপর হামলার প্রতিবাদে সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম। আজ রোববার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে তারা এই কর্মসূচি পালন করে।

অবস্থান কর্মসূচি থেকে বক্তারা ঢাকায় মুক্তিযোদ্ধা সন্তানদের প্রতি হামলার প্রতিবাদ জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে তাদের ছয়দফা দাবি বাস্তবায়নের দাবি জানায়।

তাদের দাবিগুলো হলো- রাজাকারসহ স্বাধীনতা বিরোধী নেতাদের বংশধরদের সরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি, চাকুরিচ্যুত এবং নিয়োগের ক্ষেত্রে অযোগ্য ঘোষণা করতে হবে, সরকারি চাকুরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুুনর্বহাল, সংরক্ষণ, বিশেষ কমিশন গঠন করে প্রিলিমিনারি থেকে শতভাগ বাস্তবায়ন এবং স্বাধীনতা পরবর্তী সময় থেকে বর্তমান সময় পর্যন্ত মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত পদগুলো বিশেষ নিয়োগের মাধ্যমে পূরণ করতে হবে, জাতির পিতা ও তাঁর পরিবারসহ বীর মুক্তিযোদ্ধা পরিবারের অবমাননাকারীদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে, বীর মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি ও পারিবারিক সুরক্ষা আইন প্রণয়ন এবং প্রয়োগ নিশ্চিত করতে হবে, সামাজিক যোগাযোগ মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী সকল প্রকার অপপ্রচার বন্ধ, কোটা সংস্কার আন্দোলনের নামে স্ব-ঘোষিত রাজাকার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভিসির বাসভবনে হামলাসহ সকল প্রকার অরাজকতা সৃষ্টিকারী স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে যথাযথ এবং দ্রুত আইনানুগ ব্যবস্থা, সরকারি চাকুরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের বয়সসীমা প্রচলিত নিয়ম অনুযায়ী আনুপাতিক হারে বৃদ্ধি করতে হবে।

প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি বিকেলে ছয় দফা দাবিতে শাহবাগে অবস্থান নেন মুক্তিযোদ্ধার সন্তানেরা। তারা রাতে গণভবনের সামনে অবস্থান নেন। তারা অভিযোগ করে বলেন, সেখানে পুলিশ তাদের মারধর করে সরিয়ে দেয়। তবে পুলিশ মারধরের অভিযোগ অস্বীকার করেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.