মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান পরিস্থিতি সত্যিকার অর্থেই ভালো নয় : ফাউচি

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন সরকারের সংক্রমণ রোগ বিষয়ক শীর্ষ বিশেষজ্ঞ এন্থনি ফাউচি সতর্ক করে বলেছেন, বর্তমান পরিস্থিতি সত্যিকার অর্থেই ভালো নয়।

ইউএস ন্যাশনাল ইন্সষ্টিটিউট অব এলার্জি এন্ড ইনফেকশাস ডিজিজ এর পরিচালক ফাউচি বলেন, আমরা যে পরিস্থিতিতে রয়েছি সেখানে প্রতিদিন গড়ে প্রায় ২০ হাজার লোক নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে। কয়েক মাস আগের তুলনায় এখন আক্রান্তদের গড় বয়স ১৫ বছরেরও কম। কিন্তু তরুণদের বুঝতে হবে যে তারা শূন্যে বসবাস করে না।

ফাউচি বলেন, তারা একজনকে সংক্রমিত করছে। সে আবার আরেক জনকে করছে। এরকম করে এক সময় বয়স্কদের মধ্যে যে ক্যান্সার চিকিৎসায় কেমোথেরাপি নিচ্ছে সেও আক্রান্ত হচ্ছে।

তিনি বলেন, তোমরাও মহামারি ছড়ানোর একটা অংশ। সুতরাং সংক্রমণ এড়াতে তোমাদের নিজের প্রতি যেমন তেমনি সমাজের প্রতিও দায়িত্ব রয়েছে।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যোগ হয়েছে ৫৭ হাজার ৯০৫ জন। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩০ লক্ষ ৪০ হাজার ৮৩৩ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ গেছে ৪১০ জনের। এ নিয়ে দেশটির ১ লক্ষ ৩২ হাজার ৯৭৯ জনের মৃত্যু হলো করোনায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.